নির্বাচনের আগের দিনই শুরু সহিংসতা, কেটে নেওয়া হলো কব্জি

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ১১টি ইউনিয়নের মধ্যে ৪টি ইউনিয়নের বেশকিছু আংশ নদীভাঙ্গনের কারনে বিলিন হয়ে যাওয়ায় নির্বাচন বন্ধ থাকলেও ৭টি ইউনিয়নে ভোট গ্রহন শুরু হবে আগামীকাল। ইতমধ্যে উপজেলা নির্বাচন কমিশন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি সম্পর্ন করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে ব্যালট বাক্সসহ নির্বাচনী সকল সরঞ্জাম। রবিবার সকালে র‌্যাব, বিজেবি, ডিবি পুলিশ সহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে সক্রিয় ভাবে কাজ করতে দেখা যায়।

নির্বাচনে যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ৭শত পুলিশ, ৪০জন বিজেবি, ৬৪জন র‌্যাব, ৮০জন কোষ্ট গার্ড মোতায়েন করা হয়েছে। এসব সদস্যরা ভ্রাম্যমান আদালতের ১৯জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের সাথে ষ্ট্রাইকিং পোর্স হয়ে কাজ করবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, হাতিয়ার ৭টি ইউনিয়নে ৩৩ জন চেয়ারম্যান প্রার্থী ৮৮জন সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ও ২৯৩জন সাধারণ মেম্বার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসকল ইউনিয়নে ৮৬টি ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১লক্ষ ৬৮হাজার ৫শত ৫৬জন। তার মধ্যে ৮৮হাজার ৫শত ৩জন পুরুষ ভোটার ও ৮০হাজার ৫৩জন নারী ভোটর রয়েছে।

এদিকে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার বুড়িরচর ইউনিয়নের ইব্রাহিম মার্কেটে দফায় দফায় সংঘর্ষে ৮জন আহত হয়েছে। আহতদের মধ্যে দুজনকে আশংকাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য জেলা সদরে পাঠানো হয়েছে। বাকিদের হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।  এর মধ্যে আব্দুর রহমান (৪০) নামে একজনকে মাথায় কুপিয়ে যখম ও জহির উদ্দিন বাবর (৪৫) নামে একজনের হাতের কব্জি কেটে দিয়েছে প্রতিপক্ষের লোকজন।

আহতরা হলো বুড়িরচর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের জহির উদ্দিন বাবর (৪৫), একই এলাকার  আব্দুর রহমান (৪০), সাহাব উদ্দিন (৩৮), সাজ্জাদুল ইকবাল (৩৬),  আমির হামজা (৩৬)। স্থানীয়রা জানায় এরা স্বতন্ত্র প্রার্থী ফখরুল ইসলামের সমর্থক এবং  আহত মো: ইব্রাহীম (৪৫), আরাফাত (১৮) মহিউদ্দিন (৪৫) নৌকার প্রার্থী জিয়া আলী মোবারক কল্লোল এর সামর্থক।

উপজেলা নির্বহী কর্মকর্তা মো: ইমরান হোসেন বলেন, হাতিয়ার বুড়িরচরে একটি অনাকাক্ষিত ঘটনা ঘটেছে। ঘটনার সাথে জড়িততের বিরুদ্ধে আইনি ব্যাবস্থা গ্রহনকরা হবে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব, বিজেবির টহল সহ প্রতিটি ভোট কেন্দ্রে একজন উপপুলিশ পরিদর্শক ৫জন পুলিশ ও ৬জন আনসার সদস্য দায়িত্ব পালন করবে। এছাড়াও প্রতিটি ইউনিয়নে ৩টি পুলিশ টহল টিম মাঠে অবস্থান করবেও বলে জানান তিনি।

জিল্লুর রহমান রাসেল/বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর