রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন মার্কিন রাষ্ট্রদূত

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন ঢাকা নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারসহ তিন সদস্যের একটি প্রতিনিধি দল। এসময় তিনি রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন কার্যক্রম ও এনজিও প্রতিনিধিদের সাথে মত বিনিময় করেন।

রবিবার (১৯ সেপ্টেম্বর) ১২টার সময় তিনি তার সফর সঙ্গীদের নিয়ে উখিয়া উপজেলার ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের আওতাধীন এফডিএমএন ক্যাম্পে পৌঁছান।

সেখানে পৌছানোর পর ক্যাম্প ৪ এ অবস্থিত হোপ হসপিটাল পরিদর্শন শেষে দুপুর দেড় টায় ও গণস্বাস্থ্য হসপিটালের কার্যক্রম পরিদর্শন করেন এবং হসপিটালের কর্মকর্তাদের সাথে কথা বলেন। এসময় সেখানে ইউএনএসসিআর প্রতিনিধিদের সাথে গ্যাস সহায়তা ও পুষ্টি সহায়তা কার্যক্রমসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

এরপর দুপুর আড়াইটায় টায় মধুছড়া ওয়াল্ড ফুড প্রোগ্রাম’র (ডাব্লিউ এফ পি) খাদ্য সহায়তা কেন্দ্র পরিদর্শন শেষে মধ্যাহ্ন ভোজের পর বিকেল ৩টায় তার সফর সঙ্গীদের নিয়ে ক্যাম্প ত্যাগ করেন।

তার সফর সঙ্গীদের মধ্যে ছিলেন- মি. মাইকের রেনি এডল ম্যান ও মিস. মারসা মিচেল। এছাড়া ইউএনএসসিআর প্রতিনিধি ও ১৪ এপিবিএন অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক নিপুসহ সরকারের দায়িত্বশীল প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

খাঁন মাহমুদ আইউব/বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর