এশিয়ান গেমসে পদক জয়ী মোশাররফের পাশে দাঁড়ালো রাসিক মেয়র

এশিয়ান গেমসের পদকজয়ী অসুস্থ মোশাররফ হোসেনের পাশে দাঁড়ালো রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

তিনি অসহায়ত্বের বিষয়টি জানতে পেরে রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী নগরীর তালাইমারি এলাকায় তার বাসায় গিয়ে খোঁজ খবর নেন।

এসময় তার চিকিৎসার জন্য ১ লক্ষ টাকা প্রদান করেন। এছাড়া মোশাররফ হোসেনের বাড়ির হোল্ডিং ট্যাক্স মওকুফ ও ব্যক্তিগত উদ্যোগে প্রতি মাসে তাকে ভাতা প্রদানের আশ্বাস দেন মেয়র।

রাসিক মেয়রের এমন সহায়তায় আবেগ আপ্লুত হয়ে তিনি বলেন, এখন পর্যন্ত তেমন কেউ খোঁজ রাখেনি। মেয়র খোঁজ নিতে আমার বাড়িতে এসেছেন। এটি আমার জন্য অত্যান্ত আনন্দের।

এ সময় রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, কিংবদন্তি মোশাররফ হোসেন শুধু রাজশাহী নয়, পুরো বাংলাদেশের গর্ব। তিনি তার ক্রীড়া নৈপণ্য বাংলাদেশের জন্য কাজে লাগিয়েছেন। কিন্তু দুঃখের বিষয় এখন শারীরিকভাবে অসুস্থ। এসময় তিনি জেলা প্রশাসকের সাথে কথা বলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে মাসিক ভাতার ব্যবস্থা করে দেওয়ার আশ্বাসও দেন।

উল্লেখ্য, ১৯৮৬ সালে এশিয়ান গেমস বক্সিং এ ৮১ কেজি হেভিওয়েটে ব্যক্তিগত ইভেন্টে বাংলাদেশের হয়ে একমাত্র ব্রোঞ্জ পদক জিতেন মোশাররফ হোসেন। ১৯৮১ সাল থেকে টানা ১০ বছর ছিলেন জাতীয় চ্যাম্পিয়ন। দেশের অন্যতম সেরা এই ক্রীড়াবিদ পক্ষাঘাগ্রস্ত হয়ে নিজ বাসাতেই চিকিৎসাধীন রয়েছেন।

মাহাবুল ইসলাম/বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর