এবার প্রতারণার অভিযোগে র‍্যাংগস ইলেক্ট্রনিক্সের চেয়ারম্যানের নামে মামলা

প্রতারণার অভিযোগে দেশের অন্যতম ইলেক্ট্রনিক্স অ্যাপ্লায়েন্স কোম্পানী র‍্যাংস ইলেক্ট্রনিক্সের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর আক্তার হোসাইনসহ ৪ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। রোববার (১৯ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালতে আইনজীবী কামরুন নাহার লিজা বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বাদীর জবানবন্দি গ্রহণের পর অভিযোগের তদন্ত প্রতিবেদন দাখিল করতে পিবিআইকে নির্দেশ দিয়েছেন আদালত।

আক্তার হোসাইন ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন, র‍্যাংস ইলেক্ট্রনিক্সের মার্কেটিং ম্যানেজার মোহাইমিনুল ইসহাক প্রতীক, অ্যাসিস্ট্যান্ট মার্কেটিং ম্যানেজার ওমর ফারুক ও বঙ্গবন্ধু স্টেডিয়াম মার্কেটের শো-রুম ইনচার্জ তানভীর হোসাইন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মাধ্যমে অঅনেকদিন ধরে চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে টিভি, ফ্রিজ ও এসিসহ নানা ধরণের ইলেক্ট্রনিক সামগ্রী বিক্রয় করে আসছে । মামলার বাদী এই কোম্পানির কেল্ভিনেতোর ব্র্যান্ডের এসি কিনতে যোগাযোগ করেন। সেখান থেকে জানানো হয় মালয়েশিয়ায় তৈরী এই এসির কম্প্রেসারের ৫ বছর ও অন্যান্য অংশের ২ বছরের ওয়ারেন্টি রয়েছে। দাম ১ লাখ ৫ হাজার ৯০০ টাকা এবং অফার মূল্য ৫১ হাজার ৯০০ টাকা

পরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম থেকে তানভীর হোসেন যোগাযোগ করে তাকে শো-রুমে যেতে বলেন। গত ১৭ আগস্ট বাদী শো-রুমে যান। ৬৩ হাজার ১৯৬ টাকা মূল্যে মাসিক কিস্তিতে পরিশোধের শর্তে ১৮ হাজার ৯৫৯ টাকা নগদ ডাউন পেমেন্ট পরিশোধ করে এসি কেনেন।

বাদী অফার মূল্যের কথা জানালে তানভীর হোসাইন জানান, শো-রুম মূল্য এক টাকা কম হলেও হবে না। ২০ আগস্ট তা বাদীর ঠিকানায় পাঠানো হয়। আসামিপক্ষের টেকনিশিয়ান দায়সারাভাবে এসিটি বাসায় প্রতিস্থাপন করে চলে যায়।

আরও জানা যায়, বাদীর পরিচিত একজন ২৪ আগস্ট ওয়ালটনের একটি এসি কেনেন। বাদী তার কাছ থেকে ম্যানুয়েল সংগ্রহ করে বাসায় নিয়ে দেখেন ওয়ালটন এসি ও ক্যালভিনেটর এসির যন্ত্রাংশ অধিকাংশই একই আকার ও প্রকৃতির। এটা দেখে বাদী বুঝতে পারেন, আসামিরা ওয়ালটন কোম্পানির পণ্য নকল করে কেলভিনেটরের নামে বিক্রি করে বাদীসহ অসংখ্য ক্রেতাকে প্রতারিত করে আসছেন।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর