আটক হলো মেট্রোরেলের আরও ৫ সরঞ্জাম চোর

মেট্রোরেল কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে রাজধানীতে মেট্রোরেলের পথ তৈরির সরঞ্জাম চুরি চক্রের ৫ জনকে আটক করা হয়েছে। এ সময় আটকৃতদের তথ্যের ভিত্তিতে লোহা ও ইস্পাতের এক টনের বেশি সরঞ্জাম উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে পল্লবী ও রূপনগর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক আটকৃতরা হলেন- দুলাল মিয়া, দেলোয়ার হোসেন, আনোয়ার হোসেন, হাশমত আলী ও রিপন। পরে মামলা করে তাঁদের গ্রেপ্তার দেখানো হবে।

পল্লবী থানার পুলিশ জানায়, মেট্রোরেল কর্তৃপক্ষ পল্লবী থানায় অভিযোগ করে জানিয়েছে, বেশ কয়েক মাস ধরে মেট্রোরেলের পথ তৈরির সরঞ্জাম চুরি হচ্ছে। ওই তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে পল্লবী থানার ৩জন এসআইয়ের নেতৃত্বে তিনটি দল চোরদের ধরতে অভিযান শুরু করে।

প্রথমে পুলিশ মিরপুর ১২ নম্বর সেকশনের সিরামিকস রোড থেকে দুলাল মিয়াকে গ্রেফতার করে। তার তথ্যের ভিত্তিতে মিরপুর ডিওএইচএসের বৃন্দাবন এলাকায় অভিযান চালিয়ে দেলোয়ার হোসেনকে আটক করা হয়। এ সময় দেলোয়ার মেট্রোরেলের পথ তৈরিতে ব্যবহৃত চোরাই সরঞ্জাম বিক্রি করার জন্য একটি ট্রাকে তুলছিলেন। দেলোয়ারের তথ্যের ভিত্তিতে পরে পল্লবীর কালশী এলাকা থেকে আনোয়ার হোসেন, রূপনগর থেকে হাশমত আলী এবং পল্লবী থেকে রিপনকে গ্রেফতার করা হয়। রাত ১০টায় এই অভিযান শেষ হয়।

অভিযান পরিচালনাকারী পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) মো. সজীব খান বৃহস্পতিবার রাতে বলেন, ‘উদ্ধার করা সরঞ্জামের ওজন ১ টন ৪৫০ কেজি। গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা চোর দলের সদস্য।’

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকৃতরা বলেছেন, ছয় মাস ধরে তাঁরা মিরপুর ১২ থেকে ১০, মিরপুর ১০ থেকে শেওড়াপাড়া পর্যন্ত মেট্রোরেল পথ তৈরির সরঞ্জাম চুরি করে আসছিলেন। তাঁরা এসব সরঞ্জাম ভাঙারি দোকানে বিক্রি করতেন।

এসআই সজীব খান আরও জানান, গ্রেপ্তার চোরদের বিরুদ্ধে থানায় চুরির মামলা প্রক্রিয়াধীন।

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর