আরও বাড়ল ভোজ্যতেলের দাম

মাত্র দুই দিনের ব্যবধানে আরও বাড়লো ভোজ্যতেলের দাম। দুইদিন আগে ছিল ভোজ্যতেলের দাম ১২৬ টাকা। যা বর্তমানে প্রতি লিটার খোলা সয়াবিন বিক্রি হচ্ছে ১৩০ টাকা। রাজধানীর কাওরান বাজার, নয়াবাজার ও রামপুরা বাজার ঘুরে এবং বিক্রেতাদের সঙ্গে কথা বলে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) এ তথ্য জানা গেছে।

বিক্রেতারা জনায়, দুই দিন আগে ছিল প্রতি লিটার খোলা সয়াবিন তেলের দাম ১২৬ টাকা। যা বর্তমানে বিক্রি হচ্ছে ১৩০ টাকা প্রতি লিটার। আগে ৭১০ টাকা ছিল পাঁচ লিটার তেলের দাম। দুই দিনের ব্যবধানে এখন বিক্রি হচ্ছে ৭১৫ টাকা। এছাড়া প্রতি লিটার খোলা পাম অয়েল বিক্রি হয়েছে ১২০-১২৬ টাকা, দুই দিন আগে ছিল ১১৬-১২০ টাকা। এছাড়া প্রতি লিটার পাম অয়েল সুপার বিক্রি হয়েছে ১২৫ টাকা, যা দুই দিন আগে ছিল ১২০ টাকা।

এদিকে, বৃহস্পতিবার সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) দৈনিক বাজার পণ্য মূল্যতালিকা পর্যালোচনা করে দেখা যায়, সপ্তাহের ব্যবধানে প্রতি লিটার খোলা সয়াবিনের দাম ১ দশমিক ১৫ শতাংশ, পাঁচ লিটারের বোতলজাত সয়াবিনে শূন্য দশমিক ৩৬ শতাংশ, খোলা পাম অয়েল লিটারে ৪ দশমিক ২৪ শতাংশ এবং পাম অয়েল সুপারে ২ শতাংশ বেড়েছে।

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর