শিক্ষার্থীদের টিকা নেওয়া বাধ্যতামূলক করল জাতীয় বিশ্ববিদ্যালয়

মহামারি করোনার আক্রান্ত রোধে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানের সব শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং অধ্যয়নরত শিক্ষার্থীদের আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করে করোনা টিকা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে। করোনার টিকা নেওয়া বাধ্যতামূলক করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) করোনার টিকা নেওয়া বাধ্যতামূলক করে জাতীয়বিশ্ব বিদ্যালয়ের পক্ষ থেকে এ সংক্রান্ত জরুরি নির্দেশনা অধিভুক্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, ‘যে সব শিক্ষার্থীর বয়স ১৮ বা এর বেশি এবং যাদের জাতীয় পরিচয়পত্র নেই, তাদের আগামী ২১ সেপ্টেম্বরের মধ্যে জন্মনিবন্ধন সনদ সংগ্রহ করে এর নিবন্ধিত নম্বর সংশ্লিষ্ট লিংকে প্রবেশ করে দিতে হবে। সনদ প্রাপ্তি সাপেক্ষে সংশ্লিষ্ট শিক্ষার্থী যাতে স্থানীয় পর্যায়ে কোভিড-১৯ এর ভ্যাক্সিন পেতে পারে সে লক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে।’

এতে আরও বলা হয়েছে, ‘যারা ইতিমধ্যে টিকার প্রথম/দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন, তাদের তথ্য অতিসত্ত্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ে পাঠানোর জন্য বলা হয়েছে।’

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর