গ্রেফতার ইভ্যালির এমডি-চেয়ারম্যান, গ্রাহকের টাকার কি হবে?

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল, তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে তাদের মোহাম্মদপুরের বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

রাসেল ও তার স্ত্রীর গ্রেফতারের খবরে তাদের বাসায় ছুটে যান শতশত গ্রাহক। একটাই প্রশ্ন তাদের টাকার কি হবে? ইভ্যালিতে বিনিয়োগ করেছেন শত শত গ্রাহক। ইভ্যালিতে টাকা দিয়ে আজ সর্বশান্ত তারা।

হতাশ গ্রাহকরা বলেন, আমরা তাদের গ্রেফতার চাই না। আমদের টাকা ফেরত চাই। তাকে গ্রেফতার করায় আমরা বেশি ক্ষতিগ্রস্থ হব। গ্রেফতার হলে তো আমরা আমাদের টাকা পাব না।

এক গ্রাহক বলেন, আমরা রাসেলের গ্রেফতার চাই না। তাকে নজরদারিতে রেখে কিছুদিন সময় দেওয়া উচিত। যাতে আমাদের টাকা ফেরত বা পণ্য দিতে বাধ্য করা যেতে পারে। তাকে গ্রেফতার করা হলে গ্রাহকরা কিছুই পাবে না।

আরেক গ্রাহক বলেন, সরকার শুধু তাকে গ্রেফতার করেই দায় সারতে পারবে না। আশা করি, যারা টাকা পাবে সরকার তাদের টাকা পরিশোধ করার ব্যবস্থা করবে।

এদিকে অর্থ আত্মসাতের অভিযোগে রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের (প্রতিষ্ঠানটির চেয়ারম্যান) বিরুদ্ধে গুলশান থানায় মামলা করেন আরিফ বাকের নামে এক গ্রাহক।

মামলার এজাহারে আরিফ বাকের উল্লেখ করেন, ইভ্যালিতে ৩ লাখ ১০ হাজার ৫৯৭ টাকার পণ্য অর্ডার করেও নির্ধারিত সময়ের মধ্যে তা পাননি তিনি। নিরূপায় হয়ে অর্থ আত্মসাতের অভিযোগ করেন তিনি।

মামলার এজহারে বলা হয়, গত ২৯ মে থেকে জুন মাস পর্যন্ত মোটরসাইকেলসহ বেশ কয়েকটি পণ্য অর্ডার করেন আরিফ বাকের। এগুলো ৭ থেকে ৪৫ কার্যদিবসের মধ্যে দেওয়ার কথা থাকলেও তারা দেয়নি। কাস্টমার কেয়ারে ফোন দিয়ে সমাধান পাওয়া যায়নি। অফিসে গিয়ে তাদের প্রতিনিধিদের সঙ্গে কথা বললে খারাপ ব্যবহার করেছে। সিইও রাসেলের সঙ্গেও দেখা করার চেষ্টা করে ব্যর্থ হন তিনি। তার সঙ্গে ইভ্যালি চরম দুর্ব্যবহার করেছে।

মামলায় ইভ্যালি এমডি রাসেলকে এক নম্বর আসামি ও তার স্ত্রী শামীমাকে দুই নম্বর আসামি করা হয়।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর