আলীকদম ডাচ-বাংলা এজেন্ট ব্যাংকিং-এ টাকা আত্মসাত!

বান্দরবানের আলীকদম উপজেলায় ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিং-এ গ্রাহকের টাকা সংশ্লিষ্টরা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে।

এঘটনায় বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর’২১) বিকেলে গ্রাহকদের এমন অভিযোগে এজেন্ট ব্যাংক এর ইনচার্জ বিনয় ত্রিপুরা ও বান্দরবান এরিয়া ম্যানেজার মো. জামাল উদ্দিন তালুকদারকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নাছির উদ্দিন এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিং-এর বান্দরবান এরিয়া ম্যানেজার ও আলীকদম এজেন্ট ব্যাংকিং-এর ইনচার্জ বিনয় ত্রিপুরাকে থানায় রাখা হয়েছে।

অনুসন্ধানে ও সরেজমিনে জানা গেছে, গত ৮ সেপ্টেম্বর আশুতোষ নামে একজন ব্যবসায়ী ৪০ হাজার টাকা মানি ট্রান্সপার করার জন্য আলীকদমে ডাচ-বাংলা ব্যাংকের এজেন্টে ব্যাংকিং-এ যান। সে সময় তার কাছ থেকে ৪০ হাজার টাকা ইনচার্জ বিনয় ত্রিপুরা নিয়ে বলেন, ‘এখন বিদ্যুৎ নেই। বিদ্যুৎ আসার পর টাকাগুলো পাঠানো হবে।’

ব্যবসায়ী আশুতোষ অভিযোগ করেন, বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) পর্যন্ত তার টাকাগুলি পাঠানো হয়নি এবং ফেরতও দেয়া হচ্ছে না।

একইভাবে তাহেরা বেগম (একাউন্ট নাম্বার- ৭০১৭৩১৩৫৫৩৯৬৪) ৪০ হাজার টাকা একাউন্টে জমা করতে দেন ১৫দিন আগে। তাকে জমা স্লিপ না দিয়ে শুধুমাত্র একটি টোকেনে লাল কালিতে টাকার অংক উল্লেখ করে টোকেন ধরিয়ে দেন।

ঘটনাস্থলে এ ধরণের আরো ৩/৪ জন গ্রাহক দেখা যায়, যাঁদের কাছ থেকে টাকা নেওয়া হয়েছে কিন্তু সংশ্লিষ্ট একাউন্টে জমা দেওয়া হয়নি।

এ বিষয়ে ইনচার্জ বিনয় ত্রিপুরা বলেন, সব টাকা মালিক পক্ষে মাহাবুব নিয়ে গেছে। অপরদিকে, মালিকপক্ষের মাহাবুব বলেন, কিছুদিন আগেও সাড়ে তিনলাখ টাকা বিনয় ত্রিপুরাকে দেওয়া হয়েছে।

জানতে চাইলে ব্যাংকটির বান্দরবানের সংশ্লিষ্ট এরিয়া ম্যানেজার জামাল উদ্দিন তালুকদার বলেন, আমি এসব অনিয়ম জেনেছি আরো মাসখানেক আগে। অনিয়ম জানার পর কী ব্যবস্থা নিয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমি লিখিতভাবে কিছু এখনো করিনি।

আলীকদম থানার ওসি মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, এখনো পর্যন্ত কোন গ্রাহক বাদী হয়ে অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। আলীকদম এজেন্ট ব্যাংকিং এর মালিকপক্ষের লোকদের থানায় ডাকা হয়েছে। ওরা আসবে।

এম.মিজানুর রহমান/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর