ফেসবুকে নবী (সা.)-কে কটুক্তি, বিক্ষোভে উত্তাল ভোলা

ভোলায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলাম ধর্মের নবী সম্পর্কে কটুক্তিমূলক একটি পোস্টকে কেন্দ্র করে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকালে ভোলায় প্রতিবাদ সমাবেশ ডেকেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তর শাখা। এসময় সংগঠনের নেতৃবৃন্দ আগামী ৭২ ঘন্টার মধ্যে দোষিদের খুজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

বুধবার রাতে ‘জয়রাম’ এবং ‘গৌরাঙ্গ’ নামের দুটি ম্যাসেঞ্জার আইডির মধ্যকার কথোপকথন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে মুসলমানদের মধ্যে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। এ ঘটনার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ আজ বিকালে শহরের হাটখোলা জামে মসজিদের সামনে প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছেন।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আজ সকালে ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিক ই-লাহী চৌধুরী ইসলামী সংগঠনের নেত্রীবৃন্দের সাথে জরুরি বৈঠক করেছেন। পাশাপাশি শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

অপরদিকে ভোলা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে বুধবার রাতে ভোলা থানায় একটি সাধারণ ডায়রি করেছেন। তাতে তিনি দাবি করেন কে বা কারা তার ফেইসবুক আইডি হ্যাক করেছে। গতকাল রাত থেকে গৌরাঙ্গ চন্দ্র দে পুলিশ হেফাজতে রয়েছেন।

ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার গণমাধ্যমকে জানান, প্রকৃত দোষীদের খুঁজে বের কারার চেষ্টা চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

অনিক আহমেদ/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর