পদক জিতে দেশের শীর্ষে গাংনীর মোয়াজ্জেম জিমন্যাস্টিক ক্লাব

জরাজীর্ণ ঘর, একটু বৃষ্টি হলেই পানি ঢুকে পড়ে ঘরের মধ্যে, কখনো ভেঙে পড়ে পুরনো পঁচা বিল্ডিংয়ের পলেস্তার। সকল বাধা বিপত্তি ও কষ্ট সহ্য করে এর মধ্যেই মেহেরপুরের গাংনী উপজেলার মোয়াজ্জেম জিমন্যাস্টিক ক্লাবের সদস্যরা দেশের গৌরব অর্জনের লক্ষ্যে বিভিন্ন প্রশিক্ষণ চালিয়ে আসছে।

গত (শুক্রবার ও শনিবার) ১০ থেকে ১১ সেপ্টেম্বর দ্বিতীয় জুনিয়র ক্লাব ভারোত্তোলন (অনূর্ধ্ব-২০) ২০২১ প্রতিযোগিতায় দু’টি স্বর্ণ ও দু’টি রৌপ্যপদক পাওয়ার গৌরব অর্জন করে মোয়াজ্জেম জিমন্যাস্টিক ক্লাবের সদস্যরা।

বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশন কর্তৃক আয়োজিত ঢাকা জাতীয় ক্রীড়া পরিষদ জিমন্যাসিয়ামে দুই দিনব্যাপী অনুষ্ঠিত প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব দেখিয়ে এ পদক অর্জন করে মেহেরপুর জেলাকে গর্বিত করেন তারা।

প্রতিযোগিতায় স্বর্ণপদক জয় লাভ করেন মিঠু ও ইবনে রাব্বি ইমন, রৌপ্যপদক অর্জন করেন নাঈম ও বাচ্চু মিয়া।বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরের দিকে পদক জিতে বাড়িতে ফেরার সাথে সাথে জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বিজয়ীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সেই সঙ্গে মোয়াজ্জেম জিমন্যাস্টিক ক্লাবের সভাপতি গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী খানমের সাথেও সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় জিমন্যাস্টিক ক্লাবের প্রতিষ্ঠাতা মোয়াজ্জেম হোসেনসহ উপজেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক আতর আলীসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

১৯৮০ সালে প্রতিষ্ঠত এই ক্লাবটি ১৯৮৫ সাল থেকে ২০২১ পর্যন্ত সর্বমোট ১৯ বার দেশের বিভিন্ন স্থানে সাফল্য দেখিয়েছেন। আন্তর্জাতিক পর্যায়ে একটি স্বর্ণ, তিনটি রৌপ্য‌ ও ৫টি ব্রোঞ্জপদক অর্জন করে এই ক্লাবটি। জাতীয় পর্যায়ে ৯২টি স্বর্ণ, ৯৭টি রৌপ্য‌ ও ৬৪টি ব্রোঞ্জসহ সর্বমোট ২৬২টি পদক পাওয়ার গৌরব অর্জন করে তারা। ভারোত্তোলন প্রতিযোগিতায় ২৬২টি পদক জিতে মোয়াজ্জেম জিমন্যাস্টিক ক্লাব এবার সারাদেশে রেকর্ড সৃষ্টি করেছেন।

এদিকে ক্লাবের ৪৯ জন সদস্য দেশের বিভিন্ন বাহিনীতে চাকরিরত রয়েছেন বলে জানান ক্লাবের প্রতিষ্ঠাতা মোয়াজ্জেম হোসেন। এর মধ্যে সেনাবাহিনীতে ৩৪ জন, আনসারে ৭, বিজিবিতে ৩, পুলিশে ২, ফায়ার সার্ভিসে ২ ও নৌবাহিনীতে ১ জন ক্লাবের প্রতিষ্ঠাতা ও বর্তমান সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন ২০১৮ সালে জাতীয় ক্রীড়া পুরস্কার সংগঠক হিসেবে মনোনীত হন। তিনি মেহেরপুর জেলার সকল প্রশাসন এবং রাজনৈতিক নেতৃবৃন্দের প্রতি জরাজীর্ণ এই ক্লাবটির দিকে দৃষ্টি দিতে অনুরোধ করেন।

মাসুদ রানা/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর