খালেদার মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

তিনি বলেন, খালেদা জিয়ার ছোট ভাই আমাদের কছে একটি আবেদন নিয়ে এসেছিলেন। আমরা যথাযথ প্রক্রিয়া করার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছিলাম। আইন মন্ত্রণালয় যে অভিমত দিয়েছে, সে অনুযায়ী প্রক্রিয়া চলছে।

তিনি আরও বলেন, এটা প্রক্তিয়ায় আছে। মাননীয় প্রধানমন্ত্রী কাছে যাবে। প্রক্রিয়াধীন আছে।

দুর্নীতি মামলায় অভিযুক্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে করাগারে ছিলেন বিএনপি চেয়ারপারসন। করোনা পরিস্থিতিতে সরকারের নির্বাহী আদেশে শর্ত সাপেক্ষে গত বছরের ২৫ মার্চ খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত করা হয়। আগামী ২৪ সেপ্টেম্বর তার সাজা স্থগিতের মেয়াদ শেষ হচ্ছে।

এর আগে গত ৭ সেপ্টেম্বর খালেদা জিয়ার মুক্তির আবেদনে মতামত দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠায় আইন মন্ত্রণালয়। বিদেশ না যাওয়া ও বাড়িতে বসে চিকিৎসা এই দুই শর্তে তৃতীয় দফায় খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ানোর বিষয়ে মত দিয়েছে আইন মন্ত্রণালয়।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর