একমি পেস্টিসাইডস’র আইপিওতে আবেদনের সর্বোচ্চ সীমা নির্ধারণ

প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) আবেদন জমা নেওয়ার সময়সূচি জানিয়েছে একমি পেস্টিসাইডস লি:। আগামী ১২ অক্টোবর কোম্পানির আইপিওর আবেদন ও টাকা জমা নেওয়া শুরু হবে। এটি ১৮ অক্টোবর পর্যন্ত চলবে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র আরও জানায় এই কোম্পানির আইপিওতে একজনের বিনিয়োগকারীর আবেদনের সর্বোচ্চ এবং সর্বনিম্ন সীমা ১০ হাজার টাকা পর্যন্ত। আইপিওতে বরাদ্দকৃত এই কোম্পানির শেয়ারের ৫০ শতাংশ সাধারণ বিনিয়োগকারী, ৩০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ১০ শতাংশ এনআরবি বিনিয়োগকারী এবং বাদবাকি ১০ শতাংশ মিউচুয়াল ফান্ড পাবে কোম্পানিটি আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা সংগ্রহ করবে।

গত ১৯ জুলাই পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) ৭৮৫তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন করে।

কোম্পানিটির ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর সমাপ্ত প্রান্তিকের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী ওই প্রান্তিকে শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ৪৮ পয়সা। পুন:মূল্যায়ন ছাড়া নেট অ্যাসেটভ্যালু হয়েছে ১৬ টাকা ৬৮ পয়সা।

প্রসংগত অক্টোবরের ৩ তারিখ থেকে শুরু হতে যাওয়া সেনা কল্যাণ এর আইপিওতে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের পক্ষ থেকে সর্বোচ্চ ১০ হাজার টাকা সর্বোনিম্ন সর্বোচ্চ আবেদন সীমা নির্ধারণ করা হয়েছিল।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর