অন্যরকম প্রতিভা, হাত দিয়ে পাথর ভাঙে প্রতিবন্ধী শামীম (ভিডিও)

৩৫ বছর বয়সী মো. শামীম হোসেন জন্ম থেকে শারীরিক প্রতিবন্ধী। জন্মগতভাবেই তার এক হাতের পাঞ্জা নেই। তবে পাঞ্জাবিহীন হাতে রয়েছে ঐশ্বরিক শক্তি। এ হাত দিয়ে সে ভাঙতে পারে কঠিন কঠিন বস্তু। এ তালিকায় রয়েছে পাথরও।

অনেকটা অবাস্তব মনে হলেও এই কঠিন কাজটি করেই চলে শামীমের পেট। মানুষ তার এই কাজ দেখে আনন্দ পায়। আনন্দ দেওয়ার বিনিময়ে মানুষ খুশি হয়ে যা দেয় তাতেই দিন চলে শামীমের।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন… 

শামীমের বাড়ি কুষ্টিয়ার খোকশায়। তার পিতার নাম মো. আব্দুল্লাহ। তবে তার দিন রাত কাটে ট্রেনে-স্টেশনে। ট্রেনে ও স্টেশনে যাত্রীদের শারীরিক কসরত দেখিয়ে, একটু আনন্দ-বিনোদনের মাধ্যমে কিছু পয়সায় চলে শামীমের জীবন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) ভাটিয়াপাড়া থেকে ছেড়ে আসা ট্রেন থেকে ফরিদপুরের বোয়ালমারী রেলওয়ে স্টেশনে নামে শামীম। স্টেশনে নেমে ইট-সিমেন্টের পিলার ও রেল লাইনের পাথর ভেঙে শারীরিক কসরত দেখায় শামীম।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন… 

শামীমের শারীরিক কসরত দেখতে স্টেশনে বহু লোক জড়ো হয়। শামীমের এমন কাণ্ড দেখে অবাক হয়েছেন সেখানে উপস্থিত ব্যক্তিরা। অনেকেই তার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন… 

শামীম বলেন, বাবা-মা, স্ত্রী ও দুই ছেলেকে নিয়ে সংসার। জন্মগতভাবেই হাতের পাঞ্জা নেই। এ কারণে কেউ কাজ দেয় না, ভিক্ষা করাও সম্ভব নয়।

শামীম আরও বলেন, প্রথমে এ হাত দিয়ে কলাগাছ থেকে শুরু করে বিভিন্ন শক্ত গাছ, পরে ইট-সিমেন্টের তৈরি পিলার ও পরে পাথর ভাঙা শুরু করি। নোলা হাত দিয়ে এখন শক্ত কিছুতে আঘাত করলেও ব্যাথা পাই না। এটাই এখন আমার রোজগারের পথ। এ কাজ করে যা পাই তা দিয়েই আমরা সংসার চলে।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর