শেকড় সন্ধানী লেখক সরকার আবুল কালামের মৃত্যুতে উসাপ’র শোক

নরসিংদীর শেকড় সন্ধানী লেখক, গবেষক, কথা শিল্পী ও বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব সরকার আবুল কালাম’র মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জাতীয় সাহিত্য সংস্কৃতিক নাগরিক সংগঠন উন্মোচন সাহিত্য পরিষদ।

সোমাবার (৩১ আগস্ট) উন্মোচন সাহিত্য পরিষদ এর স্থায়ী কমিটির সদস্য ইন্জিনিয়ার ইশতিয়াক আহমেদ রিমন প্রেরিত এক শোক বার্তায় বলা হয়- উন্মোচন সাহিত্য পরিষদ এর প্রতিষ্ঠাতা ও স্থায়ী কমিটির সভাপতি মো.মাহবুব আলম বলেন ‘লেখক সরকার আবুল কালাম তার কর্ম ও চিন্তার উজ্জ্বল দ্যুতিতে ইতিহাসে অমর হয়ে থাকবেন। আগামী দিনে তার পদাংক অনুসরণ করে দেশের প্রতিটি অঞ্চল থেকে ইতিহাস উঠে আসবে।

তিনি নতুন প্রজন্মের সাহস ও পথ হয়ে ইতিহাস হয়ে রইলেন’। সরকার আবুল কালাম এর মৃত্যুতে শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান নরসিংদীর সর্বস্তরের মানুষ। সরকার আবুল কালাম পেশায় ছিলেন শিক্ষক।

নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক এই শিক্ষক নরসিংদীর ইতিহাস অনুসন্ধানের অন্যতম দিকবাল। নরসিংদী নিয়ে লেখা সর্বাধিক সংখ্যক বইয়ের লেখক ও তিনি।

নরসিংদীর শহীদ বুদ্ধিজীবী, নরসিংদীর গুণীজন, কন্যা জায়া জননী, নরসিংদীর লোক ভাষা ও লোক জীবন (যৌথ), নরসিংদীর চর এলাকার মাটি ও মানুষ সহ নরসিংদী নিয়ে লেখা জনপ্রিয় বইগুলো তারই কারুকাজ। জানা যায় বার্ধক্যজনিত রোগ দীর্ঘ দিন ধরেই কাবু করে রেখেছিলো সরকার আবুল কালামকে। গত ৩০ আগস্ট সোমবার তিনি তার নরসিংদীর সাটিরপাড়ার বর্ণ তরুতে মৃত্যু বরণ করেন। তার শেষ ইচ্ছে অনুযায়ী তাকে তার গ্রামের বাড়ি নরসিংদী সদর উপজেলার করিমপুর ইউনিয়নের বাউশিয়া গ্রামে দাফন করা হয়।

বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর