মুরাদনগরে রাতের আধাঁরে জায়গা দখল!

কুমিল্লার মুরাদনগর উপজেলার টনকি ইউনিয়নের চৈনপুর বাজারে রাতের আধারে স্থাপনা নির্মাণ করে জায়গা দখলের চেষ্ঠার অভিযোগ উঠেছে স্থানীয় একদল ভূমি দস্যুর বিরুদ্ধে।

বৃহস্পতিবার রাতে ওই জমিতে স্থাপনা নির্মাণ কালে দুই জনকে আটক করেছে পুলিশ। এ নিয়ে ভুক্তভোগী জমির মালিক শারফিন শাহ বাঙ্গরা বাজার থানা সহ বিভিন্ন স্থানে অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, চৈনপুর বাজারে চৈনপুর মৌজার, আরএস খতিয়ান নং-১০, বিএস খতিয়ান নং-৮৯০ এর সাবেক দাগ নং- ১৪৫৩ ও বর্তমান দাগ নং-১৭৭৮ এর ৩০ শতাংশ জমি ২০১৫ সালে নগরপাড় গ্রামের মৃত জায়েদ হোসেনের ছেলে মনির হোসেন মুরাদনগর সদরের মৃত আবুল কাশেমের ছেলে শারফিন শাহ্রে কাছে বিক্রি করে। এর পর থেকে শারফিন শাহ্ ক্রয় সূত্রে ওই জমির মালিকানা লাভ করে ভোগ দখল করিতেছেন।

চৈনপুর গ্রামের শাহজাহান মোল্লার ছেলে জামির হোসেনের নেতৃত্বে স্থানীয় একটি চক্র ওই জমিটি অনেক দিন থেকে দখল করার চেষ্ঠা করে আসছিল। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার রাতে ঔ চক্রটি উপর স্থাপনা নির্মাণ শুরু করলে শারফিন থানায় অভিযোগ করে। এরপর বাঙ্গরা বাজার থানার এসআই নূরুল আলমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল থেকে দখলদার চক্রের মূলহোতা জামির হোসেনকে আটক করে এবং স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করে দেয়।

এ বিষয়ে জমির মালিক শারফিন শাহ্ বলেন, এই সম্পত্তি আমি ক্রয় সূত্রে মালিকানা লাভ করেছি। এর আগেই ওই চক্রটি আমার বিরুদ্ধে বিভিন্ন স্থানে অভিযোগ করেছিল। কিন্তু আমার কাগজ পত্রের বৈধতা থাকায় রায় আমার পক্ষে এসেছে। বৈধ ভাবে কিছু করতে না পারায় চক্রটি অবৈধ ভাবে রাতের আধারে স্থাপনা নির্মাণ করার চেষ্ঠা করেছিল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর