নূরের সংবাদ সম্মেলন বিকেলে, আসছে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

প্রাচ্যের অক্সফোর্ড নামে খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের ভিপি হিসেবে দায়িত্ব নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত জানাবেন নুরুল হক নুর। তিনি বলেন, সাধারণ শিক্ষার্থীরা যদি দায়িত্ব নিতে বলে, তাহলে আমি দায়িত্ব নিবো।

শুক্রবার (২২ মার্চ) বিকালে সংবাদ সম্মেলন করে নিজের সিদ্ধান্ত জানানোর কথা বলেছেন তিনি। এদিকে ডাকসুতে নিজের কক্ষ সংস্কার করে দিতে কোষাধ্যক্ষকে চিঠিও দিয়েছেন তিনি।

এ ছাড়াও ১৯ মার্চ ডাকসুর ভিপি হিসেবে দায়িত্ব নিবেন কিনা এমন প্রশ্নের জবাবে নুরুল হক নুর সাংবাদিকদের বলেছিলেন, ‘সাধারণ শিক্ষার্থীদের মনোভাব বুঝতে অসুস্থ থাকা স্বত্ত্বেও আমি ক্যাম্পাসে এসেছি। তারা যদি আমাকে দায়িত্ব নিতে বলে, তাহলে আমি দায়িত্ব নেবো।

তিনি আরও বলেন, যদি দায়িত্ব নিয়ে থাকি তাহলে আমরা বলেছি যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক কর্মসূচির বিনিময়ে হলে সিট দেওয়ার অপসংস্কৃতির রাজনীতি বন্ধ করবো। হলগুলোতে গণরুম ও গেস্টরুম সংস্কৃতি বন্ধ করবো। ক্যান্টিনে ফাও খাওয়া বন্ধ করে খাবারের মান উন্নত করা, কেন্দ্রীয় লাইব্রেরিসহ হলে যে রিডিংরুমের সমস্যা রয়েছে তা সমাধানে কাজ করবো। এসব সমস্যার কথা আমাদের ইশতেহারেও উল্লেখ ছিল।’

ডাকসুর নবনির্বাচিত প্রতিনিধিদের নিয়ে প্রথম কার্যকরি সভা অনুষ্ঠিত হবে শনিবার (২৩ মার্চ) সকাল ১১টায়। বিশ্ববিদ্যালয়ের পুরাতন সিনেট ভবনে কেন্দ্রীয় সংসদ এবং হলগুলোতে হল সংসদের সভা অনুষ্ঠিত হবে। গত (১৮ মার্চ) অনুষ্ঠিত প্রভোস্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর