পাকিস্তানের ‘কাহলিকে’ পরামর্শ দিলেন আফ্রিদি

উদীয়মান ব্যাটসম্যান বাবর আজমকে সবাই ভারতরে কোহলির সঙ্গে তুলনা করছেন।বাস্তবিক অর্থে তিনি ভারতীয় দলনেতার মতোই ব্যাটিং তাণ্ডব চালাচ্ছেন। এবার সম্ভাবনাময় এই তারকাকে পরামর্শ দিয়েছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি।

তিনি বলেন, পাকিস্তানের বর্তমান সময়ের সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান বাবর আজম। কিংবদন্তিদের ন্যায় আফ্রিদিও বাবরকে তুলনা করলেন কোহলির সঙ্গে। ‘আমার বিশ্বাস সে একদিন বিরাট কোহলির মতো বড় মানের তারকা ক্রিকেটার হবে।’

শনিবার এক টুইটবার্তায় পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি বলেন, আমার বিশ্বাস বাবর আজম একদিন বিরাট কোহলির মতো বড় মানের ক্রিকেটার হবে। সে এখন বেশ ধারাবাহিক খেলছে। তবে ৫০ বলে ৬০ রান করলে হবে না। ম্যাচ জিততে হলে বাবর আজমদের আরও বড় ইনিংস খেলার মানসিকতা রাখতে হবে। উইকেটে সেট হওয়ার পর চেষ্টা করতে হবে নিজের ইনিংসটা লম্বা করার।

পাকিস্তানের হয়ে ইতিমধ্যে ৬৮টি ম্যাচ খেলে ৯টি সেঞ্চুরি ও ১৩টি ফিফটির ইনিংস খেলেছেন বাবর। এবারের বিশ্বকাপে রোববারের আগে ২২, ৬৩, ৩০, ৪৮ রান করেন তিনি।

এবারের বিশ্বকাপে প্রত্যাশিত খেলতে পারছেন না পাকিস্তান। নিজেদের প্রথম পাঁচ ম্যাচে তিনটিতে হের বিশ্বকাপ থেকে ছিটকে পরার আশঙ্কায় পড়ে গেছে পাকিস্তান।

আজ (রোববার) বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিততেই হবে পাকিস্তানকে। এছাড়াও পরবর্তী ম্যাচগুলোও ইমরান খানের উত্তরসূরীদের জন্য গুরুত্বপূর্ণ। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে গেলে বিশ্বকাপ থেকে প্রায় ছিটকে পড়বে পাকিস্তান।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচওে বাবরের ব্যাট ছকছক করছে।এই প্রতিবেদন লেখার সময় বাবর অপরাজি আছেন ৪২ রানে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর