তাড়াশে লাল-সবুজ রঙ্গে সেজেছে প্রাথমিক বিদ্যালয়

এম এ মালেক,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ লাল-সবুজের রঙ্গে জাতীয় পতাকার আদলে নতুন সাজে সেজেছে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার প্রায় ৭০টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবন। উপজেলার আটটি ইউনিয়নের এ সকল বিদ্যালয়ে বরাদ্দকৃত উন্নয়ন ও মেরামতের অর্থে জাতীয় পতাকার আদলে লাল-সবুজের রঙ্গে সাজানো হচ্ছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১৩৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে প্রায় ৭০টি বিদ্যালয় ভবনকে জাতীয় পতাকার রং এ সজ্জিত করা হয়েছে। জাতীয় পতাকার লাল-সবুজ রং আর বৈচিত্র ফুটিয়ে তোলা হয়েছে উপজেলার ৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন। আর এসব বিদ্যালয়ের ভবনগুলো দেখলেই মনে হয় যেন একেকটি লাল সবুজের বাংলাদেশ।

তাড়াশ উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মাহমুদুর রহমান জানান, সরকারীভাবে যেসকল বিদ্যালয়ে মেরামতের অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। সেকল বিদ্যালয়গুলোতে জাতীয় পতাকার আদলে লাল-সবুজ পতাকায় সাজিয়ে তোলা হয়েছে। এটিই দেশের রোল মডেল। তিনি আরো জানান, এ রূপে সাজানোর ফলে স্কুলের প্রথম শ্রেণিতে পড়া কোমলমতি শিশু ও এখন সহজেই জাতীয় পতাকা ও এর রঙ্গ জানতে পারছে।

তাড়াশ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আক্তারুজ্জামান জানান,মেরামতে বরাদ্দকৃত অর্থে যেহেতু রঙ্গ করতেই হবে। সেক্ষেত্রে কোমলমতি শিক্ষার্থীদের বাংলাদেশ ও মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধাবোধ রেখে লাল-সবুজের রঙ্গে সাজানো হয়েছে প্রায় ৭০ টি বিদ্যালয়। তবে পর্যায়ক্রমে সকল বিদ্যালয়ই লাল-সবুজের রঙ্গে রাঙ্গিয়ে তোলা হবে বলেও জানান তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর