বাংলাদেশকে নিউজিল্যান্ডে আমন্ত্রণ ক্রীড়া মন্ত্রী রবার্টসনের

বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছেন নিউজিল্যান্ডের ক্রীড়া মন্ত্রী গ্র্যান্ট রবার্টসন। নিউজিল্যান্ড এই মুহূর্তে নিরাপদ- এমনটা দাবি করে বিসিবি ও বাংলাদেশের ক্রীড়া মন্ত্রণালয়ে চিঠিও পাঠিয়েছেন তাঁরা।

নিউজিল্যান্ডের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় এমনটা জানিয়েছেন তিনি। এমন সংবাদ প্রকাশ করেছে নিউজিল্যান্ডের একটি স্থানীয় সংবাদ মাধ্যম।

সেখানে ক্রীড়া মন্ত্রী বলেছেন সন্ত্রাসী হামলার পর বাংলাদেশী ক্রিকেটার এবং সমর্থকরা নিউজিল্যান্ডে ফেরার ব্যাপারে তিনি আশাবাদী। এছাড়া বাংলাদেশের ক্রীড়া মন্ত্রণালয়ে ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছেও আলাদা করে চিঠি পাঠিয়েছেন তিনি।

অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় রবার্টসন জানান, ‘যে ধরণের হীনমন্যতা হয়েছে সেটা আমাদের বন্ধুত্ব নষ্ট করতে পারে না। দুই দলের বহু বছরের যে সম্মান সেটাও নষ্ট করতে পারে না।

‘আমি আশা করি ক্রিকেটাররা এবং সমর্থকরা নিউজিল্যান্ডে ফিরতে নিরাপদ অনুভব করবে। তাঁদের দুই হাত তুলে আমন্ত্রন জানাতে প্রস্তুত নিউজিল্যান্ডের মানুষ।’

একই অনুষ্ঠানে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন জানান, ‘প্রতিপক্ষের সঙ্গে আমরা কতই না ভালো সময় কাটিয়েছি মাঠে। কিন্তু সেই প্রতিপক্ষকে যখন এমন সহিংসতার মুখোমুখি হতে হয়, সেটা সত্যিকার অর্থেই লজ্জার।’

উল্লেখ্য, ক্রাইস্টচার্চে মসজিদে আততায়ী গুলিবর্ষণে সব মিলিয়ে নিহত হয়েছিল ৪৯ জন মুসল্লী। শুক্রবারের জুমায় উপস্থিত থাকার কথা ছিল টাইগার ক্রিকেটারদেরও।

কিন্তু মসজিদে পৌঁছাতে কিছু সময় দেরি হওয়াতে প্রাণে বেঁচে যায় টাইগার ক্রিকেটাররা। এমন ঘটনা শেষে সিরিজের তৃতীয় এবং টেস্ট ম্যাচটি না খেলেই বাংলাদেশে ফেরত আসে টাইগাররা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর