সিরাজদিখানে চলছে বঙ্গবন্ধু গোল্ড কাপের খেলা

মো: মিজানুর রহমান, সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি: ক্রিকেটের তুমুল জনপ্রিয়তায় যখন ঐতিহ্য হারাতে বসেছিল বাংলাদেশের ফুটবল, ঠিক তখনি ফুটবলকে বাঁচাতে বিভিন্ন কর্মসূচি হাতে নেয় সরকার। শুরু করা হয় বিভিন্ন বয়সভিত্তিক খেলা, আন্ত:প্রাথমিক, আন্ত:উচ্চ বিদ্যালয়, আন্ত:কলেজের মত টুর্নামেন্ট। এই টুর্নামেন্ট গুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয়তা পায় প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিশুদের বঙ্গবন্ধু গোল্ড কাপ ও বঙ্গমাতা গোল্ড কাপ। ছেলে শিশুরা বঙ্গবন্ধু গোল্ড কাপে ও মেয়ে শিশুরা বঙ্গমাতা গোল্ড কাপে অংশগ্রহণ করেন।

সারা দেশের নেয় মুন্সিগঞ্জের সিরাজদিখানেও অনুষ্ঠিত হচ্ছে ক্ষুদে শিক্ষার্থীদের এই দুটি টুর্নামেন্ট। বর্তমানে ইউনিয়ন পর্যায়ে খেলা চলছে। সিরাজদিখানের ১৪টি ইউনিয়নে একযোগে খেলাগুলো পরিচালিত হচ্ছে। প্রতিটি ইউনিয়ন থেকে একটি করে ছেলেদের দল ও একটি করে মেয়েদের দল নিয়ে ২য় পর্বের খেলা অনুষ্ঠিত হবে। এতে প্রতিটি ইউনিয়ন চ্যাম্পিয়ন অন্য কোন ইউনিয়ন চ্যাম্পিয়ন এর সাথে প্রতিদ্বন্দ্বীতা করবে।

এ রি ধারাবাহিকতায় গতকাল বুধবার কোলা ইউনিয়নের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে ইউনিয়নের ৫টি বিদ্যালয় অংশগ্রহণ করে। বিপুল উৎসাহ নিয়ে ক্ষুদে শিক্ষার্থীরা প্রচণ্ড গরমের মাঝেও খেলায় তাদের নৈপুণ্যে প্রদর্শন করেন। হয়ত এখান থেকেই বেরিয়ে আসবে কোন দেশ সেরা ফুটবলার।

সকালে উপজেলা সহকারি শিক্ষা অফিসার মো: আব্দুল মমিন মিয়া বঙ্গবন্ধু গোল্ড কাপ ও বঙ্গমাতা গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টর খেলা উদ্বোধন করেন। খেলা শেষে বিজয়ী দলগুলোর মাঝে প্রধান অতিথি হয়ে ট্রফি তুলে দেন উপজেলা শিক্ষা অফিসার বেলায়েত হোসেন। তিনি তাঁর বক্তব্যে লেখাপড়ার পাশাপাশি শারীরিক ও মানসিক বিকাশের জন্য ক্ষুদে শিক্ষার্থীদের খেলাধুলার পরামর্শ দেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকগন, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা।
ইউনিয়ন পর্যায়ের এই খেলায় বঙ্গমাতা গোল্ড কাপে ছাতিয়ানতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেয়েরা ও বঙ্গবন্ধু গোল্ড কাপে কোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছেলেরা চ্যাম্পিয়ন হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর