আশাশুনিতে ১৪০টি পরিবার পেলো ঘর ও জমির দলিল

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার আশাশুনি উপজেলার তেঁতুলিয়া আদর্শ গ্রামে ঘর বরাদ্দপ্রাপ্তদের মাঝে জমির দলিল হস্তান্তর করা হয়েছে। বুধবার সকালে আদর্শ গ্রামে অনুষ্ঠিত অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে দলিল হস্তান্তর করা হয়।

আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় তেঁতুলিয়া আশ্রায়ন প্রকল্পে ১৪০টি ঘর নির্মান করে দেওয়া হয় এবং ঘরসহ প্রত্যেক পরিবারকে দীর্ঘস্থায়ী বন্দোবস্ত প্রদান করা হয়।

এসব পরিবারের মাঝে ঘরসহ খাস জমি বন্দোবস্তের কবুলিয়াত দলিল হস্তান্তরের জন্য আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে দলিল হস্তান্তর করেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। কাদাকাটি ইউপি চেয়ারম্যান দীপংকর কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার। অনুষ্ঠানে দরগাহপুর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা শ্যামল কান্তি অধিকারী, ইউপি সদস্য গোলাম মোস্তফা, আইয়ুব আলি, রমেচা খাতুন, আদর্শ গ্রাম কমিটির সেক্রেটারী আঃ আজিজ প্রমুখ উপস্থিত ছিলেন।

১৪০ জন পরিবারের মধ্যে ১৩৬ জনের দলিল রেজিষ্ট্রী কাজ সম্পন্ন হয়েছে। যার মধ্যে ১০১ জনের দলিল হস্তান্তর করা হয়। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দ্রুত দলিল মিউটিশন করে নিতে হবে, এই প্লট হস্তান্তর করা যাবেনা। দলিলের শর্ত অমান্য করা যাবেনা। সহকারী কমিশনার (ভূমি) বলেন, কোন সমস্যা দেখা দিলে সাথে সাথে ইউএনও ও এসি ল্যান্ডকে জানাতে হবে। কেউ দখলচ্যুৎ বা অবৈধ দখলদার, দ্বৈত নামের ঘর থাকলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তিনি আইন শৃংখলা বজায় রেখে সকলকে মিলেমিশে শান্তিপূর্ণ পরিবেশে বসবাস করার জন্য অনুরোধ জানান।

সরকারের সুদূর প্রসারী লক্ষ্য বাস্তবায়নে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর