ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণের পর ভিডিও, ব্ল্যাকমেইল : যুবক আটক

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের এক ছাত্রীকে অস্ত্রের মুখে জোরপূর্বক ধর্ষণের পর ভিডিও ধারণ ও ব্লাকমেইল করে ল্যাপটপসহ লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আব্দুল হাই ওরফে রাজু (২৬) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।
রাজু কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ইউনিয়নের বাজার গ্রাম রহিমপুর এলাকার শেখ রওশোন আলীর ছেলে।

ভুক্তভোগী ঐ মেয়ে সাতক্ষীরা কালিগঞ্জে উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের ফতেপুর গ্রামের মেয়ে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের ছাত্রী নিজেই থানায় এজাহার দেন। এরপর মঙ্গলবার সকালে কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক সালাহউদ্দিন আহমেদ অভিযান চালিয়ে অভিযুক্ত রাজুকে আটক করেন।

এজাহার সূত্রে জানা যায়, গত ৫ মাস পূর্বে বিশ্ববিদ্যালয় পড়ুয়া ওই ছাত্রীর একবন্ধু উপজেলার কুশুলিয়া ইউনিয়নের কলিযোগা গ্রামের সিদ্দিক ঢালীর ছেলে রোকনুজ্জামান (২৫) ক্যান্সারে আক্রান্ত হন। সেই সময় অসুস্থ্য বন্ধুকে দেখতে গেলে আব্দুল হাই ওরফ রাজুর সাথে পরিচয় হয় ওই ছাত্রীর। পরবর্তীতে রাজু ওই ছাত্রীর মোবাইল নম্বর সংগ্রহ করে তার সাথে কথা বলতে থাকে। একপর্যায়ে এই ছাত্রী ও রাজু তাদর অসুস্থ্য বন্ধু রোকনুজ্জামানের চিকিৎসার জন্য বিভিন্ন ব্যক্তি/প্রতিষ্ঠানের কাছ থেকে আর্থিক সাহায্য গ্রহণ করতে থাকে। এভাবেই তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠে।

সেই সুযোগে গত ১৪ এপ্রিল ওই ছাত্রী ঢাকা থেকে বাস যোগে বাড়ি আসার পথিমধ্যে রাজু ওই ছাত্রীকে বাস থেকে নামিয়ে নলতায় তার এক অজ্ঞাত বোনের বাড়িতে নিয়ে যায়। সেখানে রাজু ওই ছাত্রীকে প্রেমের প্রাস্তাবসহ কুপ্রস্তাব দিলে সে রাজী না হওয়ায় তাকে মারপিট করে। একপর্যায়ে রাত ১০ টার দিকে রাজু ধারালো চাকু দেখিয়ে হত্যার হুমকি দিয়ে রাতভর জোরপূর্বক তাকে ধর্ষণ করে এবং মোবাইলে ভিডিও ধারণ করে।

পরের দিন ওই ছাত্রী বাড়িতে আসার পর রাজু তাকে মোবাইলের মাধ্যমে হুমকি দিয়ে বলে এই ব্যাপারে কাউকে কিছু বললে সে এই ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেবে। মানসম্মানের ভয়ে ওই ছাত্রী এসব ঘটনা কাউকে কিছু বলেননি।

পরবর্তীতে রাজু ধারণকৃত ভিডিও চিত্র দিয়ে ব্লাকমেইল শুরু করে। এ পর্যন্ত সে ব্লাকমেইল করে এক লক্ষ সত্তর হাজার টাকা এবং একটি ল্যাপটপ হাতিয়ে নিয়েছে বলে এজাহার সূত্রে জানা যায়।

সর্বশেষ গত ২২ মে রাত সাড়ে ৯ টার দিকে রাজু তার ব্যবহৃত মোবাইল থেকে ওই ছাত্রীর ফোন নম্বরে ফোন করে আরও দুই লক্ষ টাকা দাবি করে। অবশেষে ওই ছাত্রী বিষয়টি তার পরিবারকে জানিয়ে গত সোমবার থানায় এজাহার দায়ের করেন।

এ ঘটনার সতত্য স্বীকার করে থানার পরিদর্শক (তদন্ত) এস.এম আজিজুর রহমান বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। পুলিশ ইতিমধ্যে অভিযুক্ত রাজুকে গ্রেপ্তার করে তার কাছ থেকে একটি ল্যাপটপটি উদ্ধার করেছে। তিনি আরো জানান, আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর