বাংলাদেশের জয়ে আমি কষ্ট পেয়েছি

বাংলাদেশের কাছে হেরে উইন্ডিজের বিশ্বকাপ স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গিয়েছে। ৫ ম্যাচে মাত্র একটি জয় পাওয়া দলটির সেমিফাইনালে ওঠা এখন অনেক কঠিন এক সমীকরণের সামনে। আর তাতে ভীষণ কষ্ট পেয়েছেন দলটির সাবেক কিংবদন্তী পেসার কার্টলি অ্যামব্রোস।

তাকে কষ্ট দিয়েছে বাংলাদেশের জয়, অর্থাৎ উইন্ডিজের পরাজয়। সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে হলে দুই দলকেই এই ম্যাচ জিততে হত। সম্মানজনক সংগ্রহ নিয়েও ক্যারিবীয়রা রীতিমত পাত্তা পায়নি। সাবেক বিশ্বচ্যাম্পিয়ন দলের এমন হাল দেখে হতাশ দলটির সাবেক গতিতারকা।

অ্যামব্রোস বলেন, ‘একসময় দীর্ঘ সময় ধরে আপনি বিশ্বের সেরা ক্রিকেট দল ছিলেন। এই মুহূর্তে আপনার দল সংগ্রাম করছে, এটা অবশ্যই কষ্ট দেয়। উইন্ডিজের পরাজয় দেখে কষ্ট পেয়েছি।’

ক্যারিবীয়দের ক্রিকেটের ঘুরে দাঁড়ানোর দাওয়াইও বাতলে দিয়েছেন অ্যামব্রোস। তিনি মনে করেন, নিজ অঞ্চলের ক্রিকেটে মনোযোগ বাড়ালে আবারো পরাশক্তি রূপে আবির্ভূত হবে দলটি, ‘আমি অনেক খেলেছি, তাই জানি সেরা দল হতে হলে কেমন হতে হয়।

আমাদের এখনো যথেষ্ট প্রতিভা রয়েছে। আমাদের অবকাঠামো ও ব্যবস্থাপনার উন্নতি করতে হবে। আমি বিশ্বাস করি কয়েক বছরের মধ্যে আবারো দলটি মাথা উঁচু করে দাঁড়াবে।’

উইন্ডিজের জন্য সেমিফাইনাল এখন অনেকটাই দূরে। যে চার দল পয়েন্ট টেবিলের শীর্ষে আছে, তাদের সুযোগ বেশি শেষ চারে থেকে রাউন্ড রবিন লিগ শেষ করার। তবে অ্যামব্রোস দেখতে চাইছেন অঘটনও।

তিনি বলেন, ‘সেমিফাইনালে ওঠা এখন কঠিন। অনেকে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও ভারতকে সেমিফাইনালে দেখছেন। তবে আমি চাই অঘটন ঘটুক।’অ্যামব্রোসের চাওয়া অনুযায়ী সেই ‘অঘটন’ ঘটানোর দৌড়ে এখন সবচেয়ে এগিয়ে বাংলাদেশই!

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর