ভিজিডি’র চাল বিতরণে টাকা আদায়ের অভিযোগ

তারিকুল ইসলাম, শেরপুর প্রতিনিধিঃ শেরপুরের সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়ন পরিষদে দুঃস্থ মহিলাদের মাঝে ভিজিডির চাল বিতরণের সময় প্রত্যেক উপকারভোগীর নিকট থেকে ৬০ টাকা হারে আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

১৭ জুন ৩০ কেজি হিসাবে ৩ মাসের ভিজিডির ৯০ কেজির ৩ বস্তা চাল বিতরণের সময় ৩৫৩ জন উপকারভোগীর নিকট থেকে ৬০ টাকা হারে উৎকোচ নেওয়া হয়েছে এবং ওই অভিযোগের ভিডিও সাক্ষাৎকার ফেইস বুকে ভাইরাল হয়ে গেছে।

ওই ইউনিয়নের ভালুকা গ্রামের মোফাজ্জল হোসেনের স্ত্রী খোদেজা খাতুন বলেন,আমার কাছ থেকে ৩ বস্তা চাল দিতে ৬০ টাকা নিয়েছে। আশরাফ আলীর স্ত্রী রোজিনা খাতুন বলেন,আমি প্রথমে ৫০ টাকা দিয়েছিলাম কিন্তু চাল দেয়নি। পরে ধার করে আরো ১০ টাকা দেওয়ার পর আমার চাল দেয়। গত কিস্তিতেও ৩ মাসের চাল দেওয়ার সময় একইভাবে ৬০ টাকা হারে নিয়েছিল।

এব্যাপারে ইউনিয়ন পরিষদ সচিব সাইফুলের সাথে কথা হলে তিনি বলেন, ভিজিডি চাউল বিতরন সরাসরি চেয়ারম্যান করে থাকে। তবে টাকা নেয়ার কোন নিয়ম নাই তিনি তার বক্তব্যে স্বীকার করেন।

ভিজিডি’র চাল বিতরণে টাকা নেয়ার ব্যপারে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদের কাছে জানতে চাইতে এই প্রতিবেদকে বলেন, আমি অভিযোগ শুনেছি ও ভিডিও দেখেছি। যেহেতু আজ আমি নকলা উপজেলার নির্বাচনের দ্বায়িত্ব পালন করছি তাই আগামী কাল তদন্ত কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর