আগামীকাল প্রস্তাবিত বাজেটের উপর বক্তব্য রাখবেন এমপি রবি

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে ২০১৯-২০২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের উপর আলোচনায় মহান জাতীয় সংসদে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে আওয়ামী লীগ নেতৃত্বাধীন টানা তৃতীয় মেয়াদের সরকারের প্রথম এই বাজেট অধিবেশন অনুষ্ঠিত হবে। বুধবার (১৯ জুন) বিকালে সাতক্ষীরার উন্নয়নে বিভিন্ন দাবী তুলে ধরে বক্তব্য রাখবেন বাংলাদেশ সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য উন্নয়নের রুপকার সাতক্ষীরার কৃতি সন্তান সদর আসনের সংসদ সদস্য বঙ্গবন্ধুর আদর্শ্যরে সৈনিক গণমানুষের প্রাণের নেতা নৌ-কমান্ডো-০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

এমপি রবি সরকারি আয়-ব্যয়ের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার পাশাপাশি সুচিন্তিত মতামত দিয়ে বাজেটকে আরও বাস্তবমুখী করার ওপর গুরুত্ব রেখে মহান জাতীয় সংসদে আলোচনায় তার বক্তব্য তুলে ধরবেন। জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সাতক্ষীরাবাসীর চাহিদা অনুযায়ী সাতক্ষীরা পৌরসভাকে সিটি কর্পোরেশন করা, সাতক্ষীরায় ট্রেন লাইন নির্মাণ, সাতক্ষীরায় একটি বিশ্ববিদ্যালয় করা, ইকোনোমিক জোন স্থাপন করে শিল্প কলকারখানা তৈরী, সাতক্ষীরায় নতুন বিদ্যুৎ প্লান তৈরী, ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর তৈরী, বিনেরপোতা হয়ে আশাশুনি নতুন বাইপাস সড়ক নির্মাণ, সুন্দরবন টে´টাইল মিলস্কে পূণরায় চালু করা, সুন্দরবন এলাকায় ট্যুরিজম তৈরী, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, রাস্তা-ঘাট, সাতক্ষীরার জলাবদ্ধতা নিরসনে প্রাণ সায়ের খাল খনন ও জেলার উল্লেখ যোগ্য নদী খননের দাবীসহ বিভিন্ন উন্নয়নের অসমাপ্ত কাজ সম্পন্ন করতে অগ্রাধিকার ভিত্তিতে সম্ভাবনাময়ী সাতক্ষীরার উন্নয়নে বিভিন্ন দাবী তুলে ধরে বক্তব্য রাখবেন তিনি।

এমপি রবি গত- ১৭ ফেব্রুয়ারি মহান জাতীয় সংসদে মাননীয় রাষ্ট্রপতির বক্তব্যের প্রতি ধন্যবাদ জানিয়ে তার বক্তব্যে বলেছিলেন আমার সাতক্ষীরার মানুষ কেন কষ্ট পাবে। সাতক্ষীরাবাসীকে শান্তি ও স্বত্বিতে রাখতে জনগণের চাকর হিসেবে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তিনি। সংসদে উত্থাপিত প্রস্তাবনা নিয়ে দীর্ঘ আলোচনা শেষে আগামী ৩০ জুন বাজেট পাস হবে। এবারের বাজেটের আকার হয়েছে ৫ লাখ ২৩ হাজার কোটি টাকারও বেশী। যা দেশের ইতিহাসে সর্ববৃহৎ বাজেট। দেশের উন্নয়নে ও কল্যাণে এ বাজেট অগ্রণী ভূমিকা রাখবে। অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও বিটিভি ওয়ার্ল্ডে সংসদ ভবন থেকে সরাসরি সম্প্রচার করা হবে। সাতক্ষীরাবাসীকে অনুষ্ঠানটি দেখার জন্য আহবান জনানো হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর