আবারও ম্যাককালামকে ভুল প্রমাণ করল বাংলাদেশ

বিশ্বকাপের শুরুতেই বাংলাদেশকে নিয়ে ভবিষ্যদ্বানী করে তুমুল বিতর্কের মাঝে পড়ে গিয়েছিলেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। বলেছিলেন, এবারের আসরে একটি মাত্র ম্যাচে জিততে পারে টাইগাররা। কিন্তু নিজেদের প্রথম ম্যাচেও দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সবাইকে অবাক করে দেয় তারা। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাককালাম নামক গণেশকে ভুল প্রমাণ করল মাশরাফীবাহিনী।

একমাত্র শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশকে জয়ী ধরেছিলেন ম্যাককালাম। কিন্তু ওই ম্যাচটি ভেসে যায় বৃষ্টিতে। টনটনে সোমবার উইন্ডিজ বনাম বাংলাদেশের ম্যাচে ক্যারিবিয়ানরা জয় পাবে বলে ভবিষ্যদ্বানী করেছিলেন ম্যাককালাম। কিন্তু আরও একবার ভুল প্রমাণিত হয়েছেন সাবেক তারকা এই ব্যাটসম্যান। উইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটের জয়ে পয়েন্ট টেবিলের পঞ্চমস্থানে উঠে এসেছে বাংলাদেশ।

ম্যাচটিতে অবিশ্বাস্য পারফরম্যান্স দেখিয়েছে বাংলাদেশ। টসে হেরে প্রথমে ব্যাটিং করা ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে তুলেছিল ৩২১ রান। এই রান পাহাড়ে কাবু হয়ে যায়নি লাল-সবুজরা। সাকিব ও লিটনের রেকর্ড গড়া ১৮৯ রানের জুটিতে মাত্র ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ৫১ বল হাতে রেখেই।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর