মিরসরাইয়ে সেনা সদস্যের লাশ উদ্ধারের ঘটনায় মামলা

ইকবাল হোসেন জীবন,মিরসরাই: চট্টগ্রামের মিরসরাই অর্থনৈতিক অঞ্চল এলাকায় বঙ্গোপসাগরের মোহনা থেকে ঠিকাদারী প্রতিষ্ঠানের নিরাপত্তা প্রহরী সাবেক সেনা সদস্য নান্নু হোসেন মিয়ার লাশ উদ্ধারের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গত রবিবার রাতে ওয়াহিদ কন্সট্রাকশন লিমিটেডের মিরসরাই ইকোনোমিক জোনের ভূমি উন্নয়ন প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার আবুল কালাম আজাদ বাদী হয়ে জোরারগঞ্জ থানায় এই মামলা (নম্বর ১২) দায়ের করেন। তবে মামলায় কারো নাম উল্লেখ করা না হলেও তবে ধারণা করা হচ্ছে হামলার সাথে যুক্ত চায়না হার্বারের অজ্ঞাতনামা ২০-২৫ জনই আসামি। এদিকে সোমবার সকালে র‌্যাব-৭ এর একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন।

মামলা সূত্রে জানা যায়, ওয়াহিদ কন্সট্রাকশন লিমিটেড মিরসরাই ইকোনোমিক জোনে বেপজার ভূমি উন্নয়ন প্রকল্পের কাজে নিয়োজিত। মাটি ভরাটের কাজের জন্য সমুদ্রে ড্রেজার স্থাপনের লক্ষ্যে বামনসুন্দর খাল দিয়ে ইঞ্জিন বোটের সাহায্যে ওয়াহিদ কন্সট্রাকশনের লোকজন কোম্পানীর সাইট অফিস থেকে ড্রেজার পর্যন্ত আসা যাওয়া করতো। এরিমাঝে গত ১৪ জুন বিকাল ৫ টার সময় কোম্পানীর বোট অপারেটর ফারুক হোসেন বোট নিয়ে বামনসুন্দর খালের মুখে ঢোকামাত্র চায়না হার্বার ইঞ্জিনিয়ারিং কোম্পানীর লোকজন অতর্কিত হামলা চালানোর চেষ্টা চালালে বোট চালক প্রাণভয়ে বোট রেখে চলে যাওয়ার পর চায়না হার্বারের লোকজন বোটটি তাদের সাইট অফিসে নিয়ে যায়।

পরবর্তীতে জোরারগঞ্জ শিল্পজোন পুলিশ ফাঁড়ির এসআই আবুল বাশার, কোম্পানীর প্রকল্প পরিচালক মেজর (অব:) ইঞ্জিনিয়ার রেজাউল করিম, এডভাইজার আরিফ মোস্তফাকে বিষয়টি জানালে আরিফ মোস্তফা বিষয়টি মেরিন ড্রাইভ প্রকল্পের বাস্তবায়নকারী প্রতিষ্ঠান পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক জুলফিকার তারেককে জানালে তারা আটককৃত ইঞ্জিন বোটটি নিয়ে আসতে বলেন। কোম্পানীর ৫ জন বোটটি নিয়ে আসতে রাত ৯ টার দিকে চায়না হার্বারের সাইট অফিস এলাকায় গেলে চায়না হার্বারের লোকজন বোটটি ফেরত না দিয়ে তাদের উপর ২০-২৫ জন শসস্ত্র হামলা চালায়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর