এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ পাচ্ছেন ২০৯৯ শিক্ষক

এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নিয়োগ পাওয়া দুই হাজার ৯৯ শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্তির সিদ্ধান্ত হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) মাউশির সহকারী পরিচালক (প্রশাসন) সফিক আহমেদ সিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত এমপিও কমিটির নিয়মিত সভায় এ সিদ্ধান্ত হয়েছে। এমপিও পাওয়া শিক্ষকদের মধ্যে স্কুল কলেজের এক হাজার ৩৮৩ এবং মাদরাসার ৭১৬ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন।

তিনি বলেন, এমপিও পাওয়া স্কুল ও কলেজের এক হাজার ৩৮৩ শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলের ১৪০, চট্টগ্রামে ১৫৮, কুমিল্লায় ১৭৬, ঢাকায় ২৫৩, খুলনা ১৭২, ময়মনসিংহ ১৩০, রাজশাহী ১৭১, রংপুর ১২৪ এবং সিলেট অঞ্চলের ৩৪ জন রয়েছেন।

মাদরাসার ৭১৬ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলের ১২২, চট্টগ্রাম ৫৬, কুমিল্লা ১৩৫, ঢাকা ১০৫, খুলনা ৭৮, ময়মনসিংহ ৮৯, রাজশাহী ৮১, রংপুর ৪০ জন এবং সিলেট অঞ্চলে ১০ জন রয়েছেন। পাশাপাশি সভায় মার্চ মাসের বেতন ছাড়েরও সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।

সভায় উপস্থিত কর্মকর্তারা জানান, সভায় এমপিভুক্ত পদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহপ্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড, বিএড বা কামিল স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর