গভীর রাতে চার-পাঁচটি মসজিদে অস্ত্রধারীদের হামলা! (ভিডিও)

যুক্তরাজ্যের বার্মিংহামের চার-পাঁচটি মসজিদে হামলা চালিয়েছে অজ্ঞাত অস্ত্রধারীরা।

বুধবার রাতে রাতে উইটনের উইটন ইসলামিক সেন্টারসহ কয়েকটি মসজিদে চালানো এ হামলায় মসজিদগুলোর সাতটি জানালা ও দুটি দরজা ভেঙে যায়। দুর্বৃত্তদের আক্রমণে মসজিদগুলোর দরজা, জানালাসহ বিভিন্ন স্থাপনা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। খবর ইয়ানি শাফাকের।

ব্রিটিশ পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে ব্রিটিশ টিভি চ্যানেল স্কাই নিউজ জানায়, রাত আড়াইটার দিকে বার্মিংহামের বুচেরফিল্ড স্ট্রিটে প্রথম মসজিদে হামলা চালানোর অভিযোগে তিনি পান। হামলা শেষ হওয়ার কিছুক্ষণ পরেই তিনি সেখানে পৌঁছান। প্রথম হামলার ৪২ মিনিট পর ইডিংটন, অ্যাস্টন এবং ব্রডওয়ে এলাকার কয়েকটি মসজিদে হামলার খবর পুলিশের কাছে আসে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্তও ব্রিটিশ পুলিশ এই আক্রমণের সঙ্গে জড়িত কাওকে আটক করতে পারেনি।

ওয়েস্ট মিডল্যান্ড কাউন্টার টেরোরিজম ইউনিট এ ঘটনায় তদন্ত শুরু করেছে। ফরেনসিক কর্মকর্তারা এসব হামলার ঘটনায় আলামত সংগ্রহ ও সিসিটিভি ফুটেজ পরীক্ষা করছেন।

গভীর রাতে মসজিদগুলোতে হামলার ঘটনায় বার্মিংহামের মুসলিম সম্প্রদায়ের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে। শুক্রবারের জুমার নামাজ উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য দেশটির পুলিশের প্রতি তারা আহ্বান জানিয়েছেন।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২০১৮ সালে ব্রিটেনে এ ধরনের ১২ শতাধিক ঘৃণ্য আক্রমণ হয়েছে। যা আগের বছরের তুলনায় ২৬ শতাংশ বেশি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর