প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসাদুপায়, বিএনপির সদস্য গ্রেফতার

মিজানুর রহমান, পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীতে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস ও অসদুপায় অবলম্বনের সংশ্লিষ্টতায় কেন্দ্রীয় বিএনপির সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল শাখার সভাপতি হাসান মামুনকে তার ঢাকার বাসা থেকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ১৫ জুন রাতে ঢাকার শান্তিনগর এলাকা থেকে র‌্যাব-৮’র সদস্যরা গ্রেফতার করে। একই ঘটনায় অপর অভিযুক্ত পৃথক অভিযানে শাহাদত হোসেন সোহাগকে পটুয়াখালীর গলাচিপা থেকে গ্রেফতার করেছে। পরে আজ সোমবার তাকে পটুয়াখালী আদালতে তোলা হলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে।

র‌্যাব সূত্র জানায়, গত ৩১ মে পটুয়াখালী জেলায় অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ৩৮ জনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় পটুয়াখালী থানায় মামলা দায়ের হলে পুলিশের পাশাপাশি র‌্যাব-৮ ছায়া তদন্ত শুরু করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মামুন ও শাহাদত এ চক্রের সঙ্গে জড়িত থাকার সত্যতা নিশ্চিত হওয়ায় শনিবার রাতে তাদের গ্রেফতার করা হয়। র‌্যাব আরও জানায়, প্রশ্নপত্র ফাঁসকারী চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে চার-পাঁচজন করে পৃথক গ্রুপ তৈরি করে চুক্তিবদ্ধ প্রার্থীদের কাছে প্রশ্নপত্র হস্তান্তর করে। পটুয়াখালীসহ দেশের বিভিন্ন জেলায় তাদের নেটওয়ার্ক আছে।

উল্লেখ্য, গত ৩১ মে প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে ৪৫ জনকে প্রশ্ন ও বিভিন্ন ডিভাইসসহ গ্রেফতার করা হয়েছে। পটুয়াখালী শহরের বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ও জেলা প্রশাসকের কার্যালয় থেকে পরীক্ষা শুরু হওয়ার পূর্বে এবং পরে এদের গ্রেফতার করা হয়। এদের মধ্যে জেলা প্রশাসকের কার্যালরে দুইজন উমেদারসহ ১২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বাকি ৩৮ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা করে পুলিশ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর