শেরপুরে মাদ্রাসা শিক্ষিকাকে কারণ দর্শানো নোটিশ

রাশেদুল হক, শেরপুর (বগুড়া): বগুড়া শেরপুরের ঘৌড়দৌড় এন.পি আলিম মাদ্রাসার এবতেদায়ী শাখার জুনিয়র ইংরেজি শিক্ষিকা রোখসানা পারভিন কে নৈতিকতা অবক্ষয়ের দায়ে কারন দর্শানো নোটিশ দিয়েছে মাদ্রাসার ম্যানেজিং কমিটি। প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও অবিভাবকদের প্রতিবাদের মুখে এ নোটিশ দেয়া হয়েছে।

জানা যায়, উপজেলার খানপুর ইউনিয়নের খাগা গ্রামের মৃত আয়েজ উদ্দিনের ছেলে আব্দুল লতিফের সাথে বিশালপুর ইউনিয়নের বিশালপুর গ্রামের রুস্তম আলীর মেয়ে রোখসানা পারভিনের ২০০৪ সালে বিয়ে হয়। ২০১৫ সালের ডিসেম্বর মাসের ১০ তারিখে ঘৌড়দৌড় এন.পি আলিম মাদ্রাসার এবতেদায়ী শাখার জুনিয়র ইংরেজি শিক্ষিকা হিসেবে যোগদান করে। চলতি বছরের ২রা মে স্বামীর বাড়ি থেকে কয়েক লাখ টাকা স্বর্ণালংকার নিয়ে পালিয়ে গিয়ে রাজু নামের এক ড্রাইভারকে বিয়ে করে। ঘটনা জানাজানি হলে তার স্বামীর বাড়ি ও কর্মস্থলে চা ল্যের সৃষ্টি হয়। রমজান ও ঈদ-উল-ফিতরের ছুটি শেষে ওই শিক্ষিকা মাদ্রাসায় গেলে ছাত্র-ছাত্রী ও অভিভবকেরা নৈতিকতা অবক্ষয়ের অভিযোগ এনে তাকে ক্লাশ নেয়া থেকে বিরত রাখে এবং মাদ্রাসা থেকে বের করে দেয়ার দাবি জানায়। এ ঘটনায় ওই শিক্ষিকাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

কয়েকজন অভিভাবক বলেন, শিক্ষক শিক্ষিকারা হলো মানুষ গড়ার কারিগড়। তাদের কাছে আমাদের ছেলে মেয়েরা অনেক কিছু শিখবে। কিন্তু শিক্ষকের চরিত্র যদি এমন হয় তাহলে আমাদের ছেলে মেয়েরা তার কাছে কি শিখবে। এই শিক্ষিকা মাদ্রাসায় থাকলে আমাদের ছেলে মেয়েদের আর মাদ্রাসায় পাঠাবোনা।

এ ব্যাপারে ঘৌড়দৌড় এন.পি আলিম মাদ্রাসার এবতেদায়ী শাখার জুনিয়র ইংরেজি শিক্ষিকা রোখসানা পারভিনের সাথে কথা বললে তিনি কোন প্রশ্নের উত্তর দিতে রাজি হননি।

এ ব্যাপারে ঘৌড়দৌড় এন.পি আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাও. মো. আব্দুস সালাম বলেন, রোখসানা পারভিন মাদ্রাসায় থাকলে কোন ছাত্র-ছাত্রী ক্লাশে থাকবেনা বলে হইচই করলে কমিটির সদস্যদের নিয়ে মিটিং এর মাধ্যমে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর