খালেদা জিয়ার মুক্তির দাবীতে স্পেনে সাবেক ছাত্রদল অর্গানাইজেশনের অনশন

কবির আল মাহমুদ, স্পেন: অবিলম্বে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী করেছে সাবেক ছাত্রদল অর্গানাইজেশন স্পেন। দলটির নেতারা মাদ্রিদে এক অনশন ও মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানিয়েছেন।

সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে স্পেনের রাজধানী মাদ্রিদে গতকাল রবিবার (১৬ জুন) সকাল সাড়ে ১১টা থেকে বিকাল সাড়ে ৭টা পর্যন্ত সাবেক ছাত্রদল অর্গানাইজেশন স্পেন এ অনশন কর্মসূচি পালিত হয়। ৮ ঘণ্টার এ কর্মসূচি শেষে স্পেন বিএনপির সাধারন সম্পাদক আব্দুল কাইয়ুম পংকি সাবেক ছাত্রদল অর্গানাইজেশনের নেতাদের পানি পান করিয়ে অনশন ভঙ্গ করান। অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক ছাত্রদল অর্গানাইজেশনের আহ্বায়ক ও স্পেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল বলেন, যে কোনো মূল্যে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। সে জন্য আমাদের আন্দোলন শুরু করতে হবে।দলের এই দুর্দিনে আমার নেত্রীকে জেলে রেখে যারা গ্রুপিং করে তারা বিএনপি’র নেতা-কর্মী হতে পারে না I তিনি বলেন, সাবেক ছাত্রদল অর্গানাইজেশন একই দাবিতে ইউরোপের প্রত্যেক দেশে অনশন এবং মানববন্ধন কর্মসূচি পালন করবে l
স্পেন বিএনপির সাধারন সম্পাদক আব্দুল কাইয়ুম পংকি বলেন, সরকার খালেদা জিয়াকে গায়ের জোরে আটকে রেখেছে। কারণ তাঁকে সরকার ভয় পায়, বিএনপিকে ভয় পায়।

সাবেক ছাত্রদল অর্গানাইজেশনের এ কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপি’র আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান। জাকির চৌধুরীর সভাপতিত্বে ও আবিদুর রহমান জসিমের পরিচালনায় স্পেন বিএনপির সহ-সভাপতি মাহবুবুর রহমান জন্টু, সুহেল আহমদ শামসু যুগ্ম সাধান সম্পাদক জাকিরুল ইসলাম জাকি, সায়েদ মিয়া, স্পেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সানুর মিয়া ছাদ ও আব্দুল মোতালেব বাবুল, মাহবুবুল হাসান চৌধুরী, শিপলু আহমেদ, প্রিন্স তুহিন, লুৎফুর রহমান প্রমুখ মানববন্ধন ও অনশনে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর