নোবিপ্রবিতে নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল আলমের যোগদান

নূর হোসেন আলো, নোবিপ্রবি প্রতিনিধিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল আলম রবিবার (১৬ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন।

প্রথমেই বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এরপর তিনি বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। শহীদ মিনার প্রাঙ্গণে উপাচার্যকে গার্ড অব অনার প্রদান করে নোবিপ্রবি বিএনসিসি। এরপর শহীদ মিনারের পাদদেশে তিনি সংক্ষিপ্ত বক্তৃতা করেন।
বক্তৃতায় তিনি বলেন, ‘বাংলাদেশের রাষ্ট্রপতি আমাকে নিয়োগ দিয়েছেন। আমি বিশ্ববিদ্যালয় পরিবারের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী বৃন্দদের নিয়ে কাজ করব। আমি সকলের সহযোগিতা কামনা করি।’

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, সামাজিক ও মানবিক বিজ্ঞান অনুষদের ডিন ড. সৈয়্যদ আতিকুল ইসলাম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ ইউছুফ মিঞা, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সেলিম হোসেন, আইআইএসয়ের পরিচালক ড. আবদুল্লাহ-আল মামুন, রেজিস্ট্রার অধ্যাপক মো. মমিনুল হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গাজি মো. মহসীন, প্রক্টর ড. মো. রোকনুজ্জামান সিদ্দিকী, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মো. মোখলেছ-উজ-জামান, অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাইদুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর পর তিনি মসজিদে দুই রাকাত নফল নামাজ আদায় করেন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর উপাচার্য বিশ্ববিদ্যালয়ে যোগদান করায় মহান ‘আল্লাহ’তাআলার দরবারে শুকরিয়া আদায় উপলক্ষে দোয়া অনুষ্ঠিত হয়। বিকেলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইনস্টিটিউট, বিভাগ, দপ্তর ও শাখায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপাচার্যের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।
প্রসঙ্গত, গত ১২ জুন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পান অধ্যাপক ড. মো. দিদার-উল আলম। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সয়েল, ওয়াটার ও এনভায়রনমেন্ট বিভাগের অধ্যাপক। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ নোবিপ্রবি আইন ২০০১-এর ধারা ১০-এর (১) অনুযায়ী আগামী চার বছরের জন্য এ নিয়োগ দেন। অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম ১৯৬৯ সালে নারায়ণগঞ্জের জয়গোবিন্দ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও নারায়ণগঞ্জ তোলারাম কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মৃত্তিকা বিজ্ঞান বিষয়ে বিএসসি ও এমএসসি সম্পন্ন করে স্কটল্যান্ডের ইউনিভার্সিটি অব অ্যাবারডিন থেকে ১৯৯০ সালে প্ল্যান্ট অ্যান্ড সয়েল সায়েন্স বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ১৯৮৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন। বর্তমানে ২০১১ সাল থেকে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিলেকশন গ্রেডের একজন অধ্যাপক। এছাড়া তিনি ১৯৮১-১৯৮৩ সাল পর্যন্ত নদী গবেষণা ইনস্টিটিউটের গবেষক হিসেবেও কাজ করেছেন

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর