মুরাদনগরে জেলা পরিষদের কোটি টাকা মূল্যের সম্পত্তি বেদখল

মো. নাজিম উদ্দিন, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজারের ত্রিশ এলাকায় লাকী সিনেমা হল সংলগ্ন জেলা পরিষদের কোটি টাকা মূল্যের সম্পত্তি বেদখল হয়ে গেছে। জেলা পরিষদের এই মূল্যবান জায়গায় কর্তৃপক্ষের কোন প্রকার লিজ ছাড়াই দালান নির্মাণ করে গ্যারেজ বানিয়ে অবৈধভাবে ব্যাটারী চালিত অটোরিক্সার চার্জের ব্যবসা চালিয়ে যাচ্ছে সেলিম সরকার নামের এক প্রভাবশালী। সেলিম সরকার জেলার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ গ্রামের মৃত আবদুল আলীমের ছেলে।

জানা যায়, মুরাদনগর উপজেলা সদরে তার শ্বশুর বাড়ী হওয়ার সুবাদে কোম্পানীগঞ্জ বাজারের লাকী সিনেমা হল সংলগ্ন উত্তর ত্রিশ মৌজার আর.এস ৯৪ খতিয়ানের ১০৮ দাগে ৯ শতক জামি ক্রয় করেন। পরবর্তীতে ক্রয়কৃত জমির সামনে থাকা জেলা পরিষদের প্রায় ৫ শতক জমির উপর সেলিমের নিকটাত্মীয়দের সহযোগীতায় প্রভাব খাটিয়ে সেখানে দালান নির্মাণ করেন। জেলা পরিষদের মূল্যবান সম্পত্তি বেদখল হয়ে গেলেও কোন এক রহস্যজনক কারণে প্রশাসন ব্যবস্থা না নেয়ায় এখনো বহাল তবিয়তে রয়েছে প্রভাবশালী সেলিম সরকারের নির্মাণকৃত স্থাপনা। এই সম্পত্তি বেদখল করায় জনসাধারনের মাঝে প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।

অবৈধ ভাবে দালান নির্মাণের বিষয়টি জানতে চাইলে সেলিম সরকার বলেন, আমার মতো আরো অনেকেই সরকারী জমি দখল করে আছে। সরকার যে দিন তাদের কাছ থেকে জমি উদ্ধার করতে পারবে আমিও তখন সরকারের জায়গা ছেড়ে দিবো।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম বলেন, বিষয়টি খোঁজ নিয়ে সরকারি সম্পত্তি উদ্ধারে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।

কুমিল্লা জেলা পরিষদের সিও হেলাল উদ্দিন বলেন, জেলা পরিষদের বেদখলকৃত জায়গা উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর