ফিঞ্চে-স্টার্ক আগুনে পুড়লো শ্রীলঙ্কা

স্পোর্টস রিপোর্টার: বিশ্বকাপে অস্ট্রেলিয়ার তৃতীয় সর্বোচ্চ ইনিংস খেলেন অ্যারন ফিঞ্চ। ১৩২ বলে ১৫ চার ও ৫ ছয়ে ১৫৩ রান করেন অধিনায়ক। তাতে ৭ উইকেটে ৩৩৪ রান করে বিশ্ব চ্যাম্পিয়নরা। জবাবে দারুণ শুরু করে দিমুথ করুণারত্নে ও কুশল পেরেরার উদ্বোধনী জুটি। কিন্তু স্টার্ক ৪ উইকেট নিয়ে শ্রীলঙ্কাকে ৪৫.৫ ওভারে ২৪৭ রানে গুটিয়ে দেন।

প্রথম পাওয়ার প্লেতে বোলারদের পাত্তা দেননি লঙ্কান দুই ওপেনার। ১০ ওভারে ৮৭ রান স্কোরবোর্ডে তোলেন তারা। করুণারত্নে ৪৩ বলে, আর কুশল পেরেরা ৩৩ বলে বিশ্বকাপের দ্বিতীয় দ্রুততম হাফসেঞ্চুরি করেন। ৯৩ বলে ১১৫ রানের এই উদ্বোধনী জুটি ভাঙেন স্টার্ক। ৩৬ বলে ৫ চার ও ১ ছয়ে ৫২ রান করে বোল্ড হন কুশল পেরেরা।

করুণারত্নের সঙ্গে ৩৮ রানের জুটি গড়ে বিদায় নেন লাহিরু থিরিমানে (১৬)। জেসন বেহরেনডর্ফ তাকে ফেরান অ্যালেক্স ক্যারির ক্যাচ বানিয়ে। নড়বড়ে নব্বইয়ে করুণারত্নে আউট হতেই বড় ধাক্কা খায় লঙ্কানরা। ঝাই রিচার্ডসনের ওভারে ১০৮ বলে ৯ চারে ৯৭ রান করে বাজে শটে গ্লেন ম্যাক্সওয়েলের ক্যাচ হন অধিনায়ক।

এরপর শ্রীলঙ্কার সেই চিরচেনা ব্যাটিং ব্যর্থতা। অ্যাঞ্জেলো ম্যাথুজ ৯ রানে প্যাট কামিন্সের কাছে উইকেট হারানোর পর স্টার্কের টানা দুই ওভারে তিন ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। কুশল মেন্ডিস ৩০ রানে অজি পেসারের চতুর্থ শিকার হন। বিশ্বকাপে এটি ছিল স্টার্কের ৩৫তম উইকেট। এই উইকেট নিয়ে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার দ্বিতীয় শীর্ষ বোলারের আসনে ব্রেট লির পাশে বসেন তিনি।

১০ ওভারে ৫৫ রান দিয়ে ৪ উইকেট নেন স্টার্ক। তার সঙ্গে কেন রিচার্ডসন ছিলেন বল হাতে দারুণ। ৯ ওভারে ৪৭ রান দিয়ে তিনি নেন ৩ উইকেট। শেষ উইকেট সহ দুটি গেছে কামিন্সের ঝুলিতে।

এই জয়ে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ডকে টপকে শীর্ষে উঠেছে অস্ট্রেলিয়া। এক ম্যাচ কম খেলে ১ পয়েন্ট কম নিউজিল্যান্ডের (৭)। সমান খেলে ৪ পয়েন্টে পঞ্চম স্থানে শ্রীলঙ্কা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর