স্বাধীন বাংলা ফুটবল টিমের খেলোয়াড় খালেক আর নেই

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: স্বাধীন বাংলা ফুটবল দলের কৃতী খেলোয়াড় বীর মুক্তিযোদ্ধা সাতক্ষীরা শহরের কাটিয়া লস্করপাড়া মহল্লার আব্দুল খালেক ওরফে হাজি খালেক ইন্তেকাল করেছেন। (ইনালিল্লাহ —- রাজিউন)। তার বয়স হয়েছিলো ৭৫ বছর।


তিনি দীর্ঘদিন যাবত অসুস্থ্য ছিলেন। স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য হিসেবে তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। মুক্তিযুদ্ধে ফুটবল খেলোয়াড় হিসাবে বীরত্বপূর্ন অবদানের জন্য তাঁকে ও স্বাধীন বাংলা ফুটবল দলকে বিশেষ সম্মাননা জানিয়েছিলো বাফুফে। 


শুক্রবার রাতে সাতক্ষীরার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তিনি বার্ধক্যজনিত নানা রোগে জটিলতায় ভুগছিলেন। হাজি খালেক ছিলেন সাতক্ষীরা ফুটবল জগতের এক উজ্জ্বল নক্ষত্র। কিংবদন্তী খেলোয়াড় হিসাবে তিনি ছিলেন সবার অগ্রজ এবং সবার প্রিয়। তার মৃত্যুতে সাতক্ষীরার ক্রীড়া জগতে শোকের ছায়া নেমে এসেছে। তিনি পাঁচ পুত্র ও তিন কন্যা সন্তানের জনক। 


শনিবার কাটিয়া লস্কারপাড়ায় নিজ বাড়ি ও সদর উপজেলার মাহমুদপুর পৈত্রিক বাড়িতে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় স্বাধীন বাংলা ফুটবল দলের এই কিংবদন্তি খেলোয়াড়কে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর