সৌদি আরবে ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৭০

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জিজানে ইয়েমেনি প্রতিরোধ বাহিনী এবং সেনাদের হামলায় সৌদি জোটের অন্তত ৭০ সেনা হতাহত হয়েছে।

আলমাসিরা নিউজ নেটওয়ার্ক জানিয়েছে, জিজানের খুবা এলাকায় গতরাতে বাদর-১ ক্ষেপণাস্ত্রের সাহায্যে হামলা চালালে সৌদি জোটের বহু সেনা কর্মকর্তা নিহত হয়।

একইভাবে সৌদিআরবের দক্ষিণাঞ্চলীয় নাজরানের আত্তালিয়া এলাকার কয়েকটি সৌদি সেনা ঘাঁটির নিয়ন্ত্রণ নিয়েছে ইয়েমেনি সেনারা।

ইয়েমেনের উচ্চ বিপ্লবী পরিষদের প্রধান মোহাম্মাদ আলি আল-হুথি এক টুইটার বার্তায় বলেছেন, বহির্বিশ্ব এবং প্রতিবেশিদের সঙ্গে ভারসাম্যপূর্ণ সম্পর্কের ভিত্তিতে আলোচনার সূচনা হতে পারে।

আমেরিকা, আরব আমিরাতসহ আঞ্চলিক কয়েকটি দেশের সহায়তায় সৌদিআরব ২০১৫ সালের মার্চ থেকে ইয়েমেনের ওপর নির্বিচার আগ্রাসন চালিয়ে আসছে।

সেইসঙ্গে দেশটির ওপর স্থল, জল ও আকাশপথে অবরোধ আরোপ করে রেখেছে। সৌদি জোটের ওই হামলায় ১৬ হাজারের বেশি নিরীহ ইয়েমেনি নিহত এবং হাজার হাজার আহত হয়েছে।শরণার্থীতে পরিণত হয়েছে কয়েক মিলিয়ন ইয়েমেনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর