শেরপুরে বিএসএফের গুলিতে গারো আদিবাসী যুবক আহত

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার সীমান্তবর্তী হারিয়াকোনা এলাকার সীমান্ত পিলার ১০৯৩ এর সন্নিকটে ২১ মার্চ বৃহস্পতিবার ভোরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক গারো আদিবাসী যুবক আহত হয়েছে।

আহত বিশ্বাস সাংমা (৩৫) ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার অধিবাসী হলেও সে ঘরজামাই হিসেবে শ্রীবরদীর হারিয়াকোনা গ্রামে শ্বশুর বাড়িতে বসবাস করতো।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে সীমান্ত পিলার ১০৫১ এলাকায় একদল চোরাকারবারি সীমান্তের কাঁটাতার কেটে ফেলে কয়েকটি গরু পাচার করে। এ ঘটনায় বাংলাদেশের বিজিবি ও ভারতের বিএসএফ উভয় পক্ষই চোরাকারবারিদের আটক করতে অভিযান চালাচ্ছিল।

স্থানীয়রা জানান, গারো আদিবাসী যুবক বিশ্বাস সাংমা চোরাকারবারিদের গরু আনা-নেওয়া করত। বৃহস্পতিবার ভোরে সে সীমান্ত পিলার ১০৯৩ এর কাছাকাছি গেলে এসময় বিএসএফ গুলি চালায়। এতে তার হাতে ও পায়ে গুলি কাঘাতে আহত হয়। পরে তাকে আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে শেরপুর জেলা সদর হাসপাতাল ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

এ ব্যাপারে বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) কর্ণঝোড়া ক্যাম্পের সুবেদার নূরল আমিন সাংবাদিকদের জানান, আমরা সোর্সের মাধ্যমে ঘটনা জানতে পেরেছি। আহত যুবক চোরাকারবারিদের রাখাল। তার সাথে চোরাকারবারিদের সম্পৃক্ততা ছিল। সে ভোররাতে সীমান্তের কাঁটাতারের কাছে গেলে বিএসএফ গুলি চালায়। পরে আহত অবস্থায় আত্মীয়-স্বজনরা তাকে চিকিৎসার জন্য কোথায় পাঠিয়েছে আমরা ঠিক জানি না।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর