শেরপুরে বিলীনের পথে ফুটবল খেলা

বগুড়ার শেরপুর উপজেলা ক্রীড়া সংস্থার পৃষ্ঠপোষকতা না থাকায় বিলীনের পথে ফুটবল খেলা। খেলার জন্য একটি মাঠ থাকলেও সংস্কারের অভাবে অনুপযোগি হয়ে পড়ায় জনপ্রিয় এই ফুটবল খেলা থেকে আগ্রহ হারাচ্ছে ফুটবল প্রেমীরা।

জানা যায়, শেরপুর পৌর শহরে সরকারি ডি.জে মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা ক্রীড়া সংস্থার পৃষ্ঠপোষকতায় নিয়মিত ফুটবল প্রশিক্ষন দেয়ার কথা। কয়েকজন যুবক প্রতিদিন মাঠে প্রশিক্ষন নেয়ার জন্য আসলেও ক্রীড়া সংস্থার কেউ সেখানে তত্বাবধান করেন না। প্রতিদিন প্রায় ১৫ জন যুবক সেখানে নিজেরাই প্রশিক্ষন দিয়ে যাচ্ছে কোন প্রশিক্ষক ছাড়াই। উপজেলা ক্রীড়া সংস্থার নামে সরকারি ভাবে লাখ লাখ টাকা বরাদ্দ দেয়া হলেও তা খেলার পিছনে নামমাত্র ব্যায় করা হলেও অবশিষ্ট টাকার কোন হদিস নেই বলে অভিযোগ উঠেছে।

মাঠে প্রশিক্ষন দিতে আসা যুবক ফুটবলার ইকবাল, আশিকসহ অনেকেই জানায়, শেরপুর উপজেলা ক্রীড়া সংস্থা থেকে আমাদের কোন সরঞ্জাম সরবরাহ করা হয়নি। আমরা নিজেরাই চাঁদা তুলে প্রশিক্ষনের জন্য কোন, মারকার কিনেছি। আমাদের প্রশিক্ষনের জন্য ফুটবলও দেয়া হয়নি। মাঠের অবস্থা একেবারে নাজুক হওয়ায় ফুটবল খেলার অনুপযোগি হয়ে পরেছে। মাঠের বালু নাক মুখে প্রবেশ করে অসুস্থ হয়ে পরেছে অনেকে। এজন্য নাক মুখে মাস্ক পড়ে খেলাধুলা করছে অনেকে। এছাড়াও ক্রীড়া সংস্থা থেকে খেলোয়ার তৈরীর কোন উদ্যোগ নেই। নেই কোন ফুটবল টুর্নামেন্টের আয়োজন। এরকম অবস্থা চলতে থাকলে একদিন শেরপুর থেকে বিলীন হয়ে যাবে জনপ্রিয় এই ফুটবল খেলা। আর আলোর পথ ছেড়ে সবাই চলে যাবে মাদক, সন্ত্রাস আর জঙ্গিবাদের দিকে। জনপ্রিয় এই খেলা বাঁচিয়ে রাখতে আমরা উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি।

এ ব্যাপারে উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বলেন, আমলাতান্ত্রিক জটিলতার কারনে এতদিন ক্রীড়া সংস্থার কোন কার্যক্রম ঠিকমত করা যায়নি। তবে অচিরেই খেলোয়ারদের মাঝে ফুটবল ও ক্রিকেটের প্রশিক্ষকের ব্যবস্থা করা হবে।
এ ব্যাপারে উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন, উপজেলা ক্রীড়া সংস্থার নতুন কমিটি হওয়ার পরে সকল কার্যক্রম শুরু করা হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর