শিক্ষার্থীদের পর মাঠে এবার পোশাক শ্রমিকরা!

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান কর্মসূচি স্থগিতের পরপরই এবার বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে সড়ক অবরোধ করেছেন পোশাক কারখনার শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে গাজীপুর সিটি কর্পোরেশনের তিন সড়ক এলাকার ইন্ট্রামেক্স পোশাক কারখানার শ্রমিকরা ঢাকা-জয়দেবপুর সড়কে নেমে বিক্ষোভ করতে থাকে।

এক পর্যায়ে শ্রমিকরা সড়কে অবরোধ সৃষ্টি করে। এতে ওই সড়কের চান্দনা চৌরাস্তা থেকে শহরের শিববাড়ি মোড় পর্যন্ত এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

সদর থানা পুলিশের ওসি সমীর চন্দ্র সূত্রধর জানান, তিন মাসের বকেয়া বেতনের দাবিতে ইন্ট্রামেক্স পোশাক কারখানার শ্রমিকরা সকাল থেকে সড়কে নেমে অবরোধ সৃষ্টি করেছে। তাদের সড়ক থেকে সরাতে চেষ্টা করা হচ্ছে।

তিনি আরও জানান, শ্রমিকদের বেতন ভাতার বিষয়টি নিয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার উদ্যোগ নেয়া হয়েছে।

Gazipur-Garment-Workers

এদিকে সকাল থেকে গুরুত্বপূর্ণ এ সড়কটি বন্ধ থাকায় গাজীপুর শহর ও আদালতগামী সাধারণ মানুষ এবং স্কুল কলেজের শিক্ষার্থীরা চরম ভোগান্তিতে পড়েছে।

এর আগে বুধবার নিরাপদ সড়কের দাবিতে গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা চৌরাস্তায় সড়ক অবরোধ ও বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এতে ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-জয়দেবপুর সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর