জমে উঠেছে ক্রিকেট বিশ্বকাপ, দেখে নিন পয়েন্ট টেবিল!

জমে উঠেছে এবারের ক্রিকেট বিশ্বকাপ। ইংল্যান্ড ও ওয়েলসের বিশ্বকাপে খুব বেশি দাপটের সাথে এগোতে পারছে না কোন দলই। হারের সাধ নিচ্ছে প্রায় সব দলই। এর মধ্যে একমাত্র নিউজিল্যান্ড দল তিন খেলা জিতে এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। যদিও বাংলাদেশের সাথে ঘাম ঝরাতে হয়েছে তাদের।

এদিকে ইংল্যান্ড বাংলাদেশের সাথে বড় জয় পেলেও হেরেছে পাকিস্তানের কাছে। ইংল্যান্ডকে হারানো এই পাকিস্তানই কিনা আবার ওয়েস্ট ইন্ডিজের কাছে ১০৫ রানে গুটিয়ে যায়।

দীর্ঘ দেড়মাসব্যাপী এই টুর্নামেন্টে অংশ নেওয়া ১০ দলের সবাই একে অন্যের সঙ্গে খেলবে। সেরা চারদল উঠবে সেমিফাইনালে। এই যখন অবস্থা তখন দেখে নেওয়া যাক পয়েন্ট টেবিলে কে কোথায়?

এ পর্যন্ত নিউজিল্যান্ড খেলেছে ৩ ম্যাচ। যার মধ্যে জয় পেয়েছে সবকটিতেই। তাদের পয়েন্ট ৬। ওয়েস্ট ইন্ডিজ খেলেছে ২ ম্যাচ। যার মধ্যে জয় পেয়েছে ১টিতে। তাদের পয়েন্ট ২। অস্ট্রেলিয়া খেলেছে ৩ টি ম্যাচ। জয় পেয়েছে ২টি। তাদের পয়েন্ট ৪। ইংল্যান্ড ৩ ম্যাচ খেলে জয় পেয়েছ ২টিতে। তাদের পয়েন্ট ৪। ভারত ২ ম্যাচ খেলে২ টিতে জয় পেয়েছে। তাদের পয়েন্ট পয়েন্ট ৪। বাংলাদেশ খেলেছে ৩ ম্যাচ। জয় পেয়েছে ১টিতে। তাদের পয়েন্ট ২। শ্রীলঙ্কা ৩ ম্যাচ খেলে জয় পেয়েছে ১টিতে ও বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে ১ ম্যাচ। তাদের পয়েন্ট ৩। পাকিস্তান খেলেছে ৩ ম্যাচ। জয় পেয়েছে ১টিতে এবং বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে ১টি। তাদের পয়েন্ট ৩। দক্ষিণ আফ্রিকা ৩ ম্যাচ খেলে কোন ম্যাচেই জয় পায়নি। তাই তাদের পয়েন্ট শূন্য। আফগানিস্তান খেলেছে ২টি ম্যাচ। জয় লাভ করতে পারেনি একটিও, তাদের পয়েন্টও শূন্য।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর