আড়ানী পৌর নির্বাচন: আ’লীগের পথসভায় বিদ্রোহীর বোমা হামলা

রাজশাহীর আড়ানী পৌরসভায় নির্বাচনকে ঘিরে সহিংসতার ঘটনা ঘটেছে আওয়ামী লীগের দলীয় ও বিদ্রোহী প্রার্থির মধ্যে। বুধবার (১৩ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় এই সংঘর্ষে গুলি ও বোমা হামলার ঘটনা ঘটেছে।

পৌরসভার তালতলা বাজারে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শহিদুজ্জামান শহিদের পথসভায় বিদ্রোহী প্রার্থী মুক্তার আলী তার সঙ্গীদের নিয়ে এই হামলা চালান বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, রাত সাড়ে নয়টার দিকে নৌকার প্রার্থী শহিদের পথসভার প্রায় শেষ মুহুর্তে বিদ্রোহী প্রার্থী মুক্তার আলীর নেতৃত্বে ১৫-২০ জনের একটি সশস্ত্র দল আকষ্মিক এই হামলা চালায়।

এ সময় আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী এবং ব্যক্তিগত কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগেরও ঘটনা ঘটেছে। এছাড়াও তালতলা বাজারে শতাধিক দোকানপাট ভাঙচুর এবং লুট হয়েছে। তখন মুক্তার আলী ও তার সমর্থকরা সেখানে গুলিবর্ষনের পাশাপাশি বোমাও বিস্ফোরণ ঘটান।

এরপর শহিদের সমর্থকরা ঘটনাস্থল থেকে আত্মরক্ষার্থে পালিয়ে গেলে মাইকে ডেকে মুক্তার আলী নিজের আরও লোকদের ডাকাডাকি করেন। তখন সেখানে শহিদসহ নেতাকর্মীরা ফিরে এসে সংগঠিত হয়ে তার প্রতিরোধ করেন।

আবারও মুক্তাদের শতাধিক লোক সেখানে উপস্থিত হয়ে গুলি বর্ষণের পাশাপাশি বোমা হামলা করেন। ধারালো অস্ত্র নিয়ে প্রতিপক্ষকে তাড়াও করেন তারা। এসময় আহত হন শহিদের ভাগ্নে তুষার।

এক পর্যায়ে মুক্তারের লোকজন শহিদের নির্বাচনী কার্যালয় ভাঙচুরের পাশাপাশি বহু দোকানে লুটপাট করে অগ্নিসংযোগ করেন।

এ বিষয়ে রাজশাহীর পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। যারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর