আরিচা-কাজিরহাট লঞ্চঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

রাকিবুল হাসান, পাবনা প্রতিনিধিঃ পাবনা জেলার বেড়া উপজেলায় ঈদ পুর্ব ও পরবর্তী গন্তব্যমুখী মানুষের চলাচলের নিরাপত্তা বিধানে ও যাত্রী হয়রানি দুর ও যাত্রী সেবার মান নিশ্চিত করতে বেড়া কাজিরহাট লঞ্চঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

(৮ই জুন) শনিবার দুপুরে বেড়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আসিফ আনাম সিদ্দিকী’র নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় কাজিরহাট-্আরিচা নৌরুটে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে একজন
স্পীডবোট মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয় এছাড়াও অনুমোদনহীন অভ্যন্তরীণ নৌ- চলাচল অধ্যাদেশ ১৯৭৬ এর ধারা ৬১ আইনে ইঞ্জিন চালিত নৌকা দিয়ে অনিরাপদভাবে যাত্রী পারাপারের জন্য আরেকজন মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

খোজ নিয়ে দেখা যায় লঞ্চের ভাড়া অন্য সময় ৫৫ টাকা থাকলেও বর্তমান ৮০ টাকা করে নেওয়া হচ্ছে। অন্যদিকে ১৫ মিনিটের যাতায়াত রাস্তা স্পীড বোটের ভাড়া ২০০ টাকা নেওয়া হলেও ১০০ টাকা যোগ করে বর্তমানে ৩০০ টাকা করে নেওয়া হচ্ছে। যেটার সাথে স্থানীয় প্রভাবশালীরা জড়িত আছে বলে অভিযোগ করেন ঢাকা থেকে আসা মাহিম হোসেন নামে এক বেসরকারি চাকরিজীবী।

কাজিরহাট-্আরিচা-দৌলতদিয়া নৌরুটে ইঞ্জিন চালিত মোট ১৩ টি নৌকাকে স্থানীয় ঠান্টু শেখ মেম্বরের নিকট জিম্বা রাখেন। এছাড়াও বেশ কয়েকটি যাত্রীবাহী লঞ্চের যাত্রী সেবা, অতিরিক্ত যাত্রী, অতিরিক্ত ভাড়া, লঞ্চের কাগজ পত্র যাচাই-বাচাই করেন। স্পিডবোটের ঘাট কর্তৃপক্ষকে যাত্রীদের লাইফ জ্যাকেট বাধ্যতামুলক পড়ার আদেশ করেন নির্বাহী অফিসার। পরে কাজিরহাট থেকে বিভিন্নস্থানে ছেড়ে যাওয়া যাত্রীবাহী লঞ্চ ও স্পিডবোটের স্টাফ ও সুপারভাইজারদের ডেকে অতিরিক্ত ভাড়া আদায় করা থেকে তাদের সতর্ক করে দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাবনা র‌্যাব-১২ এর পুলিশ পরিদর্শক জ্যোতির্ময় ও সঙ্গীয় ফোর্স।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর