একই বলে ‘বোল্ড ও ছক্কা’ ক্রিকেট পাড়ায় এটাই এখন চর্চা

শিরোনাম দেখে অনেকের চোখ কপালে বসেছে নিশ্চয়।এমনটা কি করে সম্ভব?কস্মিনকালে এমন দৃশ্য কি দেখেছে ক্রিকেট-দুনিয়া!স্মরণকালের মধ্যে এমন ছবি কারোরই মনে পড়ছে না।এমন অসম্ভবই সম্ভব হয়েছে বাংলাদেশের সৌম্য সরকার আর ইংল্যান্ডের জোফরা আর্চারের কল্যাণে।

আইসিসি-ও টুইট করেছে, স্টাম্পে আঘাত করার পরে সেই বল ‘ছক্কা’ হচ্ছে এমন দৃশ্য কি কেউ কখনও দেখেছে?

বিশ্বকাপে সবই সম্ভব। ইংল্যান্ড বনাম বাংলাদেশের ম্যাচে সেই ছবিই দেখা গিয়েছে শনিবার (৮ জুন)। বোলার ইংল্যান্ডের জোফরা আর্চার। বাংলাদেশের ওপেনার সৌম্য সরকার ইংল্যান্ডের করা পাহাড়সমান রান তাড়া করতে নেমেছিলেন।

ইনিংসের চতুর্থ ওভার করতে আসেন আর্চার। তার দারুণ গতির বল সৌম্যর ব্যাট ও প্যাডের মাঝখান দিয়ে মসৃণ ভাবে গলে গিয়ে উইকেটের বেল নাড়িয়ে দেয়। তার পরে সবাইকে চমকে দিয়ে সেই বল উ়ড়ে যায় বাউন্ডারি লাইনের ওপারে।

বাংলাদেশ অবশ্য ম্যাচ জিততে পারেনি। শেষমেশ ১০৬ রানে ম্যাচ জেতে ইংল্যান্ড। সাকিব আল হাসানের দুরন্ত ১২১ রানও বাঁচাতে পারেনি বাংলাদেশকে। ইংল্যান্ডের বিশাল রান, সাকিবের অতিমানবিক ইনিংসের থেকেও সোশ্যাল মিডিয়ায় বেশি চর্চা হয়েছে আর্চারের বিস্ময় বল নিয়ে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর