আজ কোহলিদের বাঁচাতে পারবে শুধু ‘বৃষ্টি’!

সংখ্যাতত্ব মিলিয়ে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয় পেয়েছে ভারত। জয় এসেছে সহজেই। সুপার সানডেতে আজ লন্ডনে ভারত মুখোমুখি অস্ট্রেলিয়ার।সেই ম্যাচে কি হবে ? সংখ্যাতত্ব বলছে ৫০ ওভার খেলা হলে অস্ট্রেলিয়ার এই ম্যাচ জেতার সম্ভাবনা বেশী। বৃষ্টি হলে যদি ‘ডার্ক ওয়ার্থ লুইস’ নিয়ম প্রয়োগ হয় তখন অন্য ফল হতে পারে। এমন তত্বই দিচ্ছে প্রীতম দাসের সংখ্যাতত্ব।

প্রীতম দাস জানিয়েছে, ‘আমি আগের ম্যাচে টসে বলেছিলাম দক্ষিণ আফ্রিকা জিতবে কিন্তু ম্যাচ জিতবে ভারত। আমার অঙ্কের উত্তর এটাই বলেছিল। সেটাই হয়েছে। আমার আজকের অঙ্কের ফলাফল বলছে পঞ্চাশ ওভার পুরো খেলা হলে অস্ট্রেলিয়ার দিকে পাল্লা ভারী রয়েছে। তবে বৃষ্টি হলে ওভার কমে গেলে অন্য হিসেব হবে সেক্ষেত্রে এই অঙ্ক না মিলতে পারে। ফলাফল অন্য হতে পারে। এবার সেটা সময় বলবে।পুরো খেলা হলে অস্ট্রেলিয়ার সম্ভাবনা বেশী বলেই আমার অঙ্কের ভিত্তিতে মনে হয়েছে।’

প্রীতম এবারেও জানিয়ে দিয়েছে, ‘খেলা হয় মাঠে, অঙ্ক হয় খাতায়। অনেক তফাত রয়েছে।তাই দিনের শেষে প্রেডিকশন থাকবে প্রেডিকশনের জায়গায়, খেলা থাকবে খেলার জায়গায়। তার বিশেষ অনুরোধ যে , তাকে কেউ যেন ভুল না বোঝে। কাউকে আঘাত করা তার উদ্দেশ্য নয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর