কানকিরহাট বহুমুখি উচ্চ বিদ্যালয়ে রহস্যজনক চুরি

নোয়াখালীর সেনবাগে কানকিরহাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে দুর্ধর্ষ চুরি সংগঠিত হয়েছে। এতে ৩টি ল্যাপটপ ও প্রয়োজনীয় রেজিষ্টার সহ প্রায় এক লাখ টাকার মালামাল নিয়ে যায় দুর্ত্তরা।

মঙ্গলবার গভীররাতে স্কুলের নাইটগার্ড জসিম উদ্দিনকে ফাঁকি দিয়ে দোতলায় প্রধান শিক্ষকের অফিসরুমের তালাভেঙ্গে প্রবেশ করে তারা । অজ্ঞাত দুবৃর্ত্তরা ৪/৫টি ষ্টিলের আলমারীর তালা অকেজো ও ভাংচুর করে গত সপ্তাহে সহকারী প্রধান শিক্ষকের নিয়োগের রেজুলেশন বহি ৩ টি ল্যাপটপ সহ প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ মালামাল নিয়ে পালিয়ে যায়।

বুধবার সকালে ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক দুলাল চন্দ্র নাথ তার কক্ষে প্রবেশ করতেই দেখেন তালা ভাঙ্গা। এসময় অন্যান্য শিক্ষকরা সহ ভিতরে ঢুকে দেখেন ৪/৫ টি আলমারীর তালা ভেঙ্গে আলমারীতে রক্ষিত পরিচালনা পরিষদের রেজুলেশন বহি সহ ৩ টি ল্যাপটপ নেই। রুমের মধ্যে কাগজপত্র ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। টেবিলের উপর কম্পিউটারের মনিটর গুলো ঠিক ভাবেই রয়েছে।

তাৎক্ষনিকভাবে প্রধান শিক্ষক বিষয়টি সেনবাগ থানার ওসি, মাধ্যমিক শিক্ষা অফিসার, ম্যানেজিং কমিটি ও গনমাধ্যমকে জানিয়ে ছেন। বিকেলে জরুরী ভাবে পরিচালনা পর্ষদের মিটিং ডাকা হয়েছে।

স্থানীয় লোকজন জানান,গত ১১ মার্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও লাইব্রেরিয়ান পদে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে নিয়োগবোর্ড স্বচ্ছতার ভিত্তিতে সর্বোচ নাম্বার প্রাপ্ত বীজবাগ এনকে উচ্চ বিদ্যালয়ের শাহ আলম বিএসসি ও শারমিন বেগম উর্ত্তীর্ণ হন। রাত হবার অজুহাতে ম্যানেজিং কমিটির সভাপতি রেজুলেশন বহিতে স্বাক্ষর না করে চলে যান।

এ ব্যাপারে একটি সূত্র জানায়, সভাপতির মনোনীত প্রার্থী উর্ত্তীর্ণ না হওয়াতে তিনি পরে সহি করবেন বলে তাড়াহুড়া করে চলে গিয়েছেন। নাইটগার্ড থাকা সত্বেও রহস্যজনক চুরির বিষয়টি নিয়ে ওই জনপদে মুখরোচক আলোচনা চলছে।

খবর পেয়ে সেনবাগ থানার এএসআই সহিদুল হাসান ঘটনাস্হল পরিদর্শন করেছেন। বিকেলে সেনবাগ থানার ওসি মিজানুর রহমান জানান, রহস্যজনক চুরির বিষয়টি তদন্ত করে অপরাধী সনাক্তে অভিযান অব্যাহত রয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর