যে কারণে আত্মবিশ্বাসী মাশরাফি

এখন একটা কথা সবার মুখে রব রব, ‘কার্ডিফে হারে না বাংলাদেশ’।এখন পর্যন্ত ইংল্যান্ডের কার্ডিফে যতটি ম্যাচ খেলেছে টাইগার ততটিতেই জয় পেয়েছে লাল সবুজের জার্সিধারিরা। ফলে অতীত পারফর্মেন্স আশা যোগাচ্ছে বাংলাদেশ দলপতি মাশরাফি বিন মর্তুজাকে।

২০০৫ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয়ের স্মৃতি রয়েছে এই মাঠেই। এরপর ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে কার্ডিফে নিউজিল্যান্ডকেও হারিয়েছিল মাশরাফির দল। তাই স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে এই মাঠে লড়াইয়ে নামার আগে আত্মবিশ্বাসী বাংলাদেশ।

শুনে নিন মাশরাফি মুখ থেকে, ‘এখানে যদি রেকর্ডের কথা বলেন, আমরা দুটি ম্যাচে হেরেছি, দুটিতে জিতেছি। ওইটা এখানে হয়তো আমাদের খুব ভালো স্মৃতি আছে। কাল তো সবকিছু নতুন। ইংল্যান্ডও দুটি পয়েন্টের আশায় মাঠে নামবে। আমার কাছে মনে হয় যে জিনিসটা এভাবে চিন্তা না করা।’

আজ নতুন ম্যাচ ভেবেই মাঠে নামবে বাংলাদেশ। কারণ এদিন সবকিছুই নতুন করে শুরু করতে হবে। এই সময়ে বাংলাদেশের লক্ষ্য শেষ দুই ম্যাচের মতো নিজেদের ধারাবাহিক ফর্ম ধরে রাখা।

ইংল্যান্ডের বিপক্ষে টাইগাররা নিজেদের সেরা ক্রিকেটটাই খেলবে বলে জানিয়েছেন মাশরাফি। তাই ম্যাচে ইংলিশদের কোনো ছাড় না দেয়ার পরিকল্পনা নিয়েই মাঠের লড়াইয়ে নামবে বাংলাদেশ।

‘আমরা যেভাবে শুরু করেছিলাম শেষ দুটি ম্যাচে। আমরা আমাদের সেরা ক্রিকেটটা খেলবো। এভাবেই পরিকল্পনা করাই ঠিক হবে আমাদের জন্য।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর