পাকিস্তানি নারী সাংবাদিকের জুতায় বাংলাদেশের পতাকার লোগো!

চলতি বিশ্বকাপ মাতিয়ে বেড়াচ্ছেন পাকিস্তানের জনপ্রিয় ক্রীড়া সাংবাদিক জয়নব আব্বাস।পাকিস্তান সুপার লিগে (পিএসএল) উপস্থাপকের ভূমিকায় দেখা গেছে তাকে। টেন স্পোর্টস এবং সনি ইএসপিএন-এর হয়ে কাজ করেন। আবার পাকিস্তানের প্রথম সারির পত্রিকা ‘দ্য ডন’-এ নিয়মিত কলাম লেখেন। সেই জয়নাব আব্বাস এবার বিতর্কের মুখ। তাও বিশ্বকাপে। বিশ্বকাপ শুরুরদিন দুয়েক আগেই বাংলাদেশের চার তারকা ক্রিকেটার তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোস্তাফিজুর রহমানের সঙ্গে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছিলেন জয়নাব আব্বাস।

টাইগারদের সঙ্গে আব্বাসের এমন সখ্যতা দেখে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা তাকে পছন্দ করতে শুরু করেছিলেন। কিন্তু আচমকাই জয়নাবের জুতোর লোগো ঘিরে দেখা দিল বিতর্ক।

শুক্রবার (৭ জুন) সকালে একটি ভিডিও পোস্ট করা হয়েছে আইসিসির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে। সেখানে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ মিকি আর্থারের সাক্ষাৎকার নিয়েছেন জয়নাব আব্বাস। সেই ভিডিওতে দেখা যাচ্ছে জয়নাবের পায়ে একটি সাদা রঙের জুতা পরা রয়েছে। আর সেই জুতার এক দিকে একটি লোগো। যা কি না বাংলাদেশের জাতীয় পতাকার মতো দেখতে। দুপাশে সবুজ। মাঝে লাল অংশ। তার পর থেকেই জয়নাবের উপর চটেছেন বাংলাদেশি ও পশ্চিমবঙ্গের সমর্থকদের একাংশ। এ খবর প্রথম প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম জিনিউজ।

কেউ কেউ বলেছেন, বাংলাদেশকে হেয় করার জন্যই জয়নাব এমন কাণ্ড ঘটিয়েছেন। তবে কিছু সমর্থক তা মানতে নারাজ। তারা বলছেন, জয়নাব ইতালিয়ান ব্র্যান্ড গুচি-র জুতা পরেছেন। আর ওই সংস্থা এমন রঙের লোগো ব্যবহার করে থাকে। ফলে ব্যাপারটা নেহাতই স্বাভাবিক।

বিতর্ক অবশ্য থামেনি। কারণ, কিছু সমর্থকের যুক্তি, জনপ্রিয় গুচি ব্র্যান্ড যে চিহ্নটি ব্যবহার করে তাতে সবুজ রঙের তিনটি সরলরেখার মতো অংশ থাকে। আর মাঝখানে থাকা রেখাটি লাল। যেমনটা বাংলাদেশের পতাকাতে রয়েছে। আর তাতেই সমস্যা আরও বেড়েছে। তবে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের সমর্থকেরা বলছেন জয়নাব এটা উদ্দেশপ্রণোদিতভাবেই করেছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর