তরুণ পেসারের গতিতে ভেঙে গেল ধাওয়ানের ব্যাট!

চলতি বিশ্বকাপে ইংল্যান্ডের মাটিতে স্পিনারদের চেয়ে এগিয়ে থাকবেন পেসাররা। আদতেও তাই, ২২ গজে নিয়মিত গতির ঝড় তুলছেন পেস বোলাররা। সেদিন মিচেল স্টার্ক যেমন আফগানিস্তানের বিপক্ষে গতির ঝড় তুলেছেন। ঘন্টায় ১৫১ কিলোমিটার গতি ছোঁয়া বলে আফগান ব্যাটসম্যানদের অস্বস্তিতে ফেলেছেন। জফরা আর্চারও নিয়মিত ১৫০ কিলোমিটারের আশপাশে বোলিং করছেন।

দলের অবস্থা একেবারে নাজেহাল থাকায় আসরের অন্যতম গতি তারকা কাগিসো রাবাদার কথা তেমন একটা শোনা যায়নি। কাল ভারতের বিপক্ষে প্রথম স্পেলে নিজের জাত চেনালেন রাবাদা। রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানকে রীতিমতো নাকাল করেছেন এই প্রোটিয়া। নিজের প্রথম ওভারেই পেতে পারতেন দুটি উইকেট।

ভাগ্য অপ্রসন্ন থাকায় ভারতীয় দুই ওপেনার বেঁচে গিয়েছেন। তবে রাবাদার করা ইনিংসের চতুর্থ ওভারের শেষ বলে ১৪৬ কিলোমিটার গতির একটি লো ফুলটস বল ঠেকাতে গিয়ে ধাওয়ান তার ব্যাটটি অক্ষত রাখতে পারেননি। এই ব্যাট ভাঙার ঘটনাটার পরই হয়তো রাবাদাকে নিয়ে কিছুটা ভীত হয়ে পরেন ধাওয়ান। রাবাদার পরের ওভারের প্রথম বলেই উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন। মাত্র ৮ রানে ফিরে যান ধাওয়ান।

কাল দক্ষিণ আফ্রিকা ম্যাচ বাঁচাতে পারেনি। ভারত রোহিত শর্মার ঠান্ডা মাথার সেঞ্চুরিতে সহজেই দক্ষিণ আফ্রিকার দেওয়া লক্ষ্য পেরিয়ে যায়। রাবাদা কিন্তু পুরো ম্যাচ জুড়েই উজ্জ্বল ছিলেন। বল হাতে দশ ওভারে মাত্র ৩৯ রান দিয়ে দুটি উইকেট যেমন নিয়েছেন, তেমনি দক্ষিণ আফ্রিকা ইনিংসের শেষ দিকে ব্যাট হাতেও একটি কার্যকরী ইনিংস খেলেছেন রাবাদা। মরিসের সঙ্গে তাঁর ৬৬ রানের জুটিতে ভর করেই দুই শ পেরোয় ব্যাটিং বিপর্যয়ে পড়া প্রোটিয়ারা। ৩১ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন রাবাদা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর